বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরামের উদ্বোধন আজ

এফবিসিসিআই প্রতিনিধিদল কানাডায়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

 ‘বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরাম’ এবং ‘১৩তম টরেন্টো গেøাবাল ফোরাম’ এ অংশ নিচ্ছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। গত রোববার সংগঠনটির একটি বাণিজ্য প্রতিনিধি দল কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।
কানাডার টরেন্টোতে অনুষ্ঠেয় এ ব্যবসায়ীক ফোরামে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে রয়েছেন ৬ সদসের প্রতিনিধি দল। এফবিসিসিআই জানায়, আজ মঙ্গলবার টরেন্টোতে অনুষ্ঠেয় বাংলাদেশ-কানাডা বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে বাংলাদেশের বাণিজ্য প্রতিনিধি দল।
অনুষ্ঠেয় এ ফোরামে স্বাগত বক্তব্য রাখবেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম। ফোরামে এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের সম্ভাবনাময় বিভিন্ন খাত এবং কেন কানাডার ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করবে এ বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেবেন। বিজনেস ফোরামে এফবিসিসিআই এবং অন্টারিও চেম্বার অব কমার্স-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।
এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং অন্টারিওর অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান এবং বাণিজ্যবিষয়ক মন্ত্রী ভিক্টর ফিডেলি থাকবেন। এফবিসিসিআই সভাপতি ৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ১৩তম টরেন্টো গেøাবাল ফোরামে’ বিষয়ে বক্তব্য দিবেন।
এ ছাড়াও এফবিসিসিআই বাণিজ্য প্রতিনিধি দল টরেন্টোর ডেপুটি মেয়র, হাম্বার ইনস্টিটিউট অব টেকনলোজি অ্যান্ড অ্যাডভান্স লার্নিং, ইন্টারন্যাশনাল ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেনেকা কলেজ, টরেন্টো বিশ্ববিদ্যালয়ের অন্টারিও ইনস্টিটিউট ফর স্টাডিজ ইন এডুকেশন (ওআইএসই) এবং বিহেভিয়ারাল ইকনোমিকস ইন একশন রোটম্যান (বিইএআর)-এর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এফবিসিসিআই প্রতিনিধি দলে আরও রয়েছেন এফবিসিসিআই সহ-সভাপতি মো. রেজাউল করিম রেজনু, নিজামুদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক সুজিব রঞ্জন দাস এবং মনির হোসেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন