মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসামে ১৯ লাখ লোকের নাগরিকত্ব নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই মোদি সরকারের উদ্দেশ্যে বলেছেন, আসামে ১৯ লাখ লোকের নাগরিকত্ব নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। আসামের এসব নাগরিক রাতারাতি অন্য কোন দেশ থেকে ভেসে আসেনি। আসামের সার্বিক উন্নয়নে যুগ যুগ ধরে এসব নাগরিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পীর সাহেব চরমোনাই বলেন, কথিত এনআরসি’র মাধ্যমে এসব লোকদের নাগরিকত্ব বাতিলের ষড়যন্ত্র বিশ্ববাসী মেনে নেবে না।

গতকাল সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই আরো বলেন, ভারতের আসাম রাজ্যে বিতর্কিত চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) প্রকাশ নরেন্দ্র মোদি-অমিত শাহ’র নীলনকশা বাস্তবায়নের অংশ। আসামের ১৯ লাখ বাংলাভাষী হিন্দু ও মুসলিম নাগরিককে পরিচয়হীন ও রাষ্ট্রহীন মানুষে পরিণত করা হয়েছে। বিজেপি’র এই উদ্যোগ চরম সা¤প্রদায়িক ও জাতি বিদ্বেষী আচরণ।

তিনি এই ব্যাপারে বাংলাদেশ সরকারকে স্পষ্ট অবস্থান নিয়ে নাগরিকপঞ্জি থেকে বাদ দেয়া ১৯ লাখ ভারতীয়কে তাদের নাগরিক অধিকার নিশ্চিত করতে ভূমিকা রাখার আহ্বান জানান। এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদও এক বিবৃতিতে আসামে বাদ দেয়া ভারতীয় লোকদের নাগরিক অধিকার পুনর্বহালের জোর দাবি জানিয়েছেন।

ইসলামী আন্দোলন মহানগর দক্ষিণ
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, দেশে ইসলাম বিরোধী কর্মকান্ড বেড়ে যাওয়ায় এবং মানুষ আল্লাহর নাফরমানীতে লিপ্ত হওয়ায় ডেঙ্গুর মত গজব দিয়েছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ধানমন্ডি থানা শাখা আয়োজিত দাওয়াতী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিকে সংগঠনের শ্যামপুর, শাহবাগ, কদমতলী ও পল্টন থানা শাখার উদ্যোগে ডেঙ্গু ও চিকনগুনিয়া নিধনে পরিচ্ছন্ন কর্মসূচি পালিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন