বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নৌবাহিনী প্রধানের সঙ্গে সউদী নৌপ্রধানের সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাজকীয় সউদী নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল ফাহাদ বিন আব্দুল্লাহ আল-গোফায়েলি সোমবার ঢাকার বনানীর নৌ সদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন -ইনকিলাব


তিন দিনের সরকারি সফরে ঢাকায় এসেছেন সউদী নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল ফাহাদ বিন আব্দুল্লাহ আল-গোফায়েলি। সফরের অংশ হিসেবে গতকাল সোমবার সকালে তিনি রাজধানীর বনানীর নৌসদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এর আগে, তিনি নৌসদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার অ্যাডমিরাল এম মকবুল হোসেন তাকে স্বাগত জানান। এসময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রধান করে। তিনি গার্ড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। গত শনিবার তিন দিনের সরকারি সফরে ঢাকায় আসেন সউদী নৌপ্রধান।

সূত্র জানায়, সাক্ষাতকালে সউদী নৌপ্রধান, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন এবং পারস্পরিক কুশল বিনিময় করেন। এসময় নৌবাহিনী প্রধান বন্ধুপ্রতিম দু’দেশের ঐতিহ্যবাহী সম্পর্কের কথা উল্লেখ করেন এবং বাংলাদেশ সফরের জন্য ভাইস অ্যাডমিরাল ফাহাদ বিন আব্দুল্লাহ আল-গোফায়েলিকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। পরে তারা দু’দেশের নৌসদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়ে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখা এবং সউদী আরবের বিভিন্ন উন্নয়ন কর্মকাÐে বাংলাদেশের প্রশিক্ষিত জনবল নিয়োগের বিষয়ে আলোচনা করেন। সেইসঙ্গে নৌবাহিনী প্রধান জাহাজ নির্মাণ, মেরামত ও রক্ষণাবেক্ষণে বাংলাদেশের সক্ষমতার বিষয় সউদী নৌপ্রধানের কাছে তুলে ধরেন। পাশাপাশি দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে জাহাজসমূহের শুভেচ্ছা সফর আয়োজনের বিষয়েও আলোচনা অনুষ্ঠিত হয়। পরে তিনি নৌসদরে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সউদী নৌপ্রধানের সফরসঙ্গী হিসেবে রয়েছেন দেশটির নৌবাহিনীর লজিস্টিক ও সাপ্লাই বিভাগের প্রধান রিয়ার অ্যাডমিরাল এমদাদ বিন ওমর আল-খাত্তাব, অপারেশন্স বিভাগের প্রধান কমডোর সাদ বিন আব্দুল্লাহ আল-আমরি, গোয়েন্দা বিভাগের প্রধান কমডোর মনসুর বিন সৌদ আলজুয়াইদ, প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক কমডোর মনসুর বিন নাজা আলওতাইবি, ওয়েস্টার্ন ফ্লিটের প্রধান কমডোর মাতার বিন সালাহ আলমাতরাফি ও পাবলিক রিলেশন অ্যান্ড ডকট্রিন কমান্ড পরিদপ্তরের প্রধান কমান্ডার আবদুল্লাহ বিন ফাহাদ আলওয়াহিদ। সাক্ষৎ শেষে সউদী নৌপ্রধানকে বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন অপারেশনাল কার্যক্রমের ওপর ব্রিফিং দেয়া হয়। এসময় নৌ সদরের পিএসও, সফররত প্রতিনিধিদল, বাংলাদেশে নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত ও নৌবাহিনীর উচ্চপদস্থ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমানের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন সউদী নৌপ্রধান। সফর শেষে সউদী নৌপ্রধান আজ মঙ্গলবার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন