শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বেলেই রিয়ালের রক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম


দল বদলের বাজারে গ্যারেথ বেলকে নিয়ে কম আলোচনা হয়নি। স্বয়ং রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানও বলেছিলেন, ‘তার চলে যাওয়াটা সবার জন্যেই ভালো হবে।’ শেষ পর্যন্ত কোথাও যানিনি ওয়েলস তারকা, থেকে গেছেন রিয়ালেই। ক্লাবের দুর্দিনে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের লম্বা হাত।

ভিয়ারিয়ালের মাঠ স্তাদিও লা সিরামিকায় পরশু ম্যাচের ইনজুরি টাইমে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বেল। এর আগেই নাটকীয় ম্যাচে ২-২ গোলে ড্র করে রিয়াল। দুই দু’বার পিছিয়ে পড়া দলকে দুই বারই সমতায় ফেরান বেল।

গত মৌসুম থেকেই সময়টা ভালো যাচ্ছে না রিয়ালের। যে কারণে ফিরিয়ে আনা হয় কোচ জিদানকে। তাতেও পথ খুঁজে পায়নি ইউরোপের সফলতম দলটি। দ্বিতীয় স্পেলে জিদানের অধীনে ১৪ ম্যাচের ছয়টিতে জিতেছে রিয়াল, চারটি করে ড্র ও পরাজয়। চলতি লা লিগা মৌসুমটাও তাদের শুরু হয়েছে বাজেভাবে। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তালিকার পাঁচে। প্রথম ম্যাচে জয় পেলেও টানা দুই ম্যাচ ড্র করেছে স্প্যানিশ জায়ান্টরা।

পরশু তো ভিয়ারিয়ালের মাঠে হারতেই বসেছিল বার্নাব্যুর দলটি। ম্যাচের ১২তম মিনিটে জেরার্ড মোরেনোর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। রিরতির ঠিক আগ মুহূর্তে দানি কারবাহালের বাড়ানো বল ফাঁকায় পেয়ে সফরকারীদের সমতায় ফেরান বেল। ৭৪তম মিনিটে ভিয়ারিয়ালকে আবারও এগিয়ে নেন মই গমেজ। নির্ধারিত সময়ের চার মিনিট আগে সাদা শিবিরে স্বস্তি এনে দেওয়া গোলটি করেন বেল। গোলটিও ছিল দেখার মত। ডি বক্সে লুকা মদরিচের কাছ থেকে বল পেয়ে একজনকে কাটিয়ে বল জালে পাঠান বেল। যোগ করা সময়ে দুই বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ৩০ বছর বয়সী উইঙ্গার।

ম্যাচ শেষে জিদান বলেন, ‘তার (বেলের) গোলে আমি সন্তুষ্ট।’ তবে দলের এমন করুণ দশার জন্য রক্ষণকে দায়ি করেছেন মাদ্রিদ কোচ, ‘রক্ষণে আমাদের উন্নতি করা দরকার। কারণ আমরা জানি আক্রমণে আমরা কী করতে পারি।’

ম্যাচের প্রথম গোলে দায় ছিল অধিনায়ক সার্জিও রামোসের। তার ভুলেই অরক্ষিত জায়গায় বল পেয়ে যায় প্রতিপক্ষ শিবির। তবে এটাকে বড় করে দেখছেন না জিজু, ‘ফুটবলে এমনটা ঘটে। তবে দল ইতিবাচক সাড়া দেওয়ায় আমি সন্তুষ্ট। এখন আমাদের ভাবনা পরের ম্যাচ নিয়ে।’

লিগের শুরুটা ভালো হয়নি বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনারও। তিন ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। সেই সুযোগে ব্যবধানটা বাড়িয়ে নিয়েছে গতবারের রানার্স আপ অ্যাটলেটিকো মাদ্রিদ। পরশু ঘরের মাঠে এইবারের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও টানা তৃতীয় জয় তুলে নেয় ডিয়েগো সিমিওনের দল। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান শীর্ষে। আন্তর্জাতিক বিরতির পর ১৪ সেপ্টেম্বর আবার মাঠে নামবে রিয়াল। লিগে সেদিন তাদের প্রতিপক্ষ লেভান্তে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন