বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উন্নয়নের সুফল পেতে দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে হবে

আলোচনা সভায় ইনু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, সবাই স্বীকার করেছেন যে, শেখ হাসিনার নেতৃত্বে দেশে বিস্ময়কর উন্নতি হয়েছে। তবে এই উন্নয়নের সুফল সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করতে হবে।

গতকাল নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, দুর্নীতি ও লুটপাট বন্ধ করা গেলে দেশ যে প্রবৃদ্ধি অর্জন করেছে তা দিয়ে বেকার যুবদের ভাতাও দেয়া সম্ভব, কর্মসংস্থান বাড়ানো সম্ভব। তিনি বলেন, উদ্যোগী, শিক্ষিত, প্রশিক্ষিত যুবকদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অর্থায়নের বিষয়ে ব্যাংকগুেেলার পলিসি পরিবর্তন করতে হবে।

ইনু বলেন, বাংলাদেশের জনসংখ্যার যুব অংশের প্রাধান্য বাংলাদেশের শক্তি। এই যুব শক্তি যেন হতাশা, বিষন্নতা, স্বপ্নহীনতায় ডুবে না যায় তার জন্য সরকারকে এখনই সজাগ হতে হবে। অন্যথায় যুবশক্তি দেশের জন্য আশীর্বাদ না হয়ে বোঝায় পরিণত হবার আশঙ্কা রয়েছে।

তিনি বলেন, কর্মক্ষম যুবকদের তালিকা করে অবিলম্বে বেকার কর্মক্ষম যুবদের যোগ্যতানুযায়ী কাজে নিয়োজিত করতে হবে। দুর্নীতি-লুটপাট-মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে ও সুশাসনের পক্ষে যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার নৈতিকতা ও মূল্যবোধের ঘাটতি এবং হাতাশা-মাদক-ভোগ-সম্ভোগের সংস্কৃতির করাল গ্রাস থেকে যুবসমাজকে বাঁচাতে পাড়া-মহল্লায় আবারো সংস্কৃতি ও ক্রীড়া সংগঠন গড়ে তোলার জন্য যুব সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাসদের কেন্দ্রীয় নেতা মো: মোহসীন, যুব জোটের সহ-সভাপতি মীর্জা মো: আনোয়ারুল হক, যুব আন্দোলনের সভাপতি কমরেড মোশাহিদ আহমেদ প্রমুখ। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন