বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল: | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে গড়ে ওঠা কুমিল্লার নিমসার বাজারের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে কুমিল্লা সড়ক ও জনপদ বিভাগ কর্তৃপক্ষ। তবে ২০ ভাগ স্থাপনা উচ্ছেদ শেষে অদৃশ্য কারণে ফিরে আসে কর্তৃপক্ষ।
জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী নিমসার বাজারের দু’পাশে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিলো স্থানীয় কিছু অসাধু মহল। এ নিয়ে অতীতে কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপদ বিভাগ।
গতকাল মঙ্গলবার সকাল থেকে বাজার এলাকায় অভিযানের প্রস্তুতি নেয় কর্তৃপক্ষ। সকাল ১০টা থেকে অভিযান পরিচালনা করার কথা থাকলেও বেলা ১২টার পর অভিযান শুরু হয়। তবে ৪৫ মিনিট পর অজ্ঞাত কারণে বন্ধ হয়ে যায় অভিযান। আধা ঘণ্টা সময় নিয়ে নিজেদের মধ্যে পরামর্শ শেষে অভিযানের সমাপ্তি ঘোষণা করে কর্তৃপক্ষ। শতভাগ অভিযান কেন হলো না এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী জাফরুল হায়দার বলেন, ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। ৫০ ভাগ অভিযান শেষ হয়েছে। বাকি অভিযান পরবর্তীতে পরিচালনা করা হবে।
তবে স্থানীয় ব্যবসায়ীদের দাবি, একতরফাভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনি রায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট নায়িমা ইসলাম, সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী তরিকুল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন