শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মায়ের কর্মস্থলে মেয়ে ধর্ষিত

খালা-ভাগ্নিসহ বিভিন্ন স্থানে শিকার আরো ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

মা একটি রেস্তোরায় বাবুর্চির কাজ করে তাই মাকে কাছে পাওয়া হয় না নিশির (ছদ্মনাম)। অন্য সব দিনের মতই গত সোমবার মা তার কাজে বের হচ্ছিলেন তবে সেই মুহূর্তে বেকে বসে নিশি (৯) তাকেও সাথে করে নিতে হবে। অগত্যা উপায় না দেখে মেয়েকে সাথে নিয়েই গেলেন কর্মস্থল কাশীনাথপুরের মোড়ের মোল্লা সুইটস অ্যান্ড রেস্টুরেন্টে। মা তার কাজে ব্যস্ত হয়ে পড়লে নিশি ঘুরে বেড়াতে থাকে সেখানে। এ সময় হোটেল বয় আব্দুল্লাহ শিশুটিকে ফুসলিয়ে হোটেলের দোতলায় নিয়ে পাশবিক নির্যাতন চালায়। পরে অনেক খোঁজাখুঁজির পর ওই মা হোটেলের দোতলায় তার মেয়েকে খুঁজে পান। কক্সবাজারে অভিভাবকদের বেড়াতে যাওয়ার সুযোগে ধর্ষণের শিকার হয়েছে খালা-ভাগ্নি। ধর্ষণের পর প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপা দিতে চেষ্টা করে। রাজশাহীতে ধর্ষণের শিকার হয়েছে এক স্কুলছাত্রী। নেত্রকোনায় শিক্ষকের ধর্ষণে ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে গৃহকর্মী। সাভারে ফুসলিয়ে ধর্ষণ করা হয়েছে এক প্রতিবন্ধী কিশোরীকে।

কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় অভিভাবকদের বেড়াতে যাওয়ার সুযোগে দুই কিশোরী ধর্ষণের শিকার হয়েছেন। তারা সম্পর্কে খালা-ভাগ্নি। গত ৩১শে আগস্ট ভোররাত দুইটায় উপজেলার বিএমচর ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডস্থ বেড়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ধর্ষণের পর প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপা দিতে চেষ্টা করে। পরে সোমবার রাতে নির্যাতিতাদের পক্ষ থেকে পৃথক দুটি এজাহার থানায় দায়ের করার পর ঘটনাটি জানাজানি হয়। বর্তমানে দুই ভিকটিমকে ডাক্তারি পরীক্ষা করতে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সফিকুল আলম চৌধুরী বলেন, ৩০শে আগস্ট দুই কিশোরীর মা-বাবারা কক্সবাজার বেড়াতে যায়। পরস্পর আত্মীয় খালা-ভাগ্নি একঘরে অবস্থান করে। ৩১ আগস্ট ভোররাত দুইটার দিকে কাঁচা ঘরের দরজা খুলে বিএমচরের বেড়াপাড়ার জামাল উদ্দিনের ছেলে মোহাম্মদ মুসা (২১) ও একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে নুরুল ইসলাম পুতু (২০) ঘরে প্রবেশ করে। পরে দুই কিশোরীকে দুই রুমে আটকে ধর্ষণ করে তারা। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার করতে পুলিশ তৎপরতা চালাচ্ছে বলে জানান ওসি।

পাবনা : পাবনার সাঁথিয়ায় নারী বাবুর্চির শিশুকন্যাকে (৯) ফুসলিয়ে হোটেলের দোতালায় নিয়ে ধর্ষণের ঘটনা গত ৫ আগস্ট এ ঘটলেও সোমবার এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন শিশুটির মা। এদিকে অভিযোগ পাওয়ার পর আব্দুল্লাহ (১৯) নামের ওই হোটেল বয়কে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, স্থানীয় কয়েকজন প্রভাবশালী ঘটনাটি শোনার পর তারা বিষয়টি মীমাংসা করবেন বলে জানান। এদিকে শিশুটি অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা করানো হয়। কিন্তু দীর্ঘদিনেও স্থানীয়দের কাছ থেকে কোনো বিচার না পেয়ে থানায় মামলা করেন শিশুটির মা।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, থানায় অভিযোগ দায়েরের পর মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য মঙ্গলবার পাবনা সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে। আর অভিযুক্তকে মঙ্গলবার সকালে পাবনা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহী ব্যুরো: রাজশাহীর মোহনপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ইমরান হোসেন (২৬) নামে এক কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। স্কুলছাত্রীর বাবা বাদি হয়ে সোমবার রাতে থানায় ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন। গতকাল মঙ্গলবার স্কুলছাত্রীকে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ও আসামিকে জেল-হাজতে প্রেরণ করেছে পুলিশ।

মামলার সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার দুর্গাপুর গ্রামের গ্রামের লিয়াকত আলী মাস্টারের ছেলে কলেজছাত্র ইমরান হোসেন (২৬) একই গ্রামের জনৈক ব্যক্তির ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া মেয়ে (১২) স্কুলে যাওয়া আসার সময় দীর্ঘদিন ধরে কু-প্রস্তাব দিয়ে আসছিল। গত সোমবার স্কুলছাত্রী নিজ বাড়িতে টেলিভিশন দেখছিল। সকাল সাড়ে ১০ টার সময় সুযোগ বুঝে শয়ন কক্ষে ঢুকে স্কুলছাত্রীকে ধর্ষণ করে। স্কুলছাত্রীর বাবা বাদি হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ রাতেই আসামি ইমরান হোসেনকে গ্রেপ্তার করে।

নেত্রকোনা : দুর্গাপুরে এক মাদরাসা শিক্ষকের বিরুদ্ধে গৃহকর্মী কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের শিকার ওই কিশোরী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে।

এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। ধর্ষক সাফীউল্লাহ বেলালী মধুয়াকোনা এ.ইউ আলিম মাদরাসার এবতেদায়ী ক্বারী শিক্ষক হিসেবে কর্মরত। তিনি উপজেলার চন্ডিগর মধুয়াকোনা গ্রামের উসমান গণির ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাফীউল্লাহ বেলালীর বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করতো ওই কিশোরী। এক বছর আগে তার বাবা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। সেই সুযোগে বিয়ের প্রলোভনে তাকে একাধিকবার ধর্ষণ করেন এ শিক্ষক।

স্থানীয়রা জানায়, গত ১৮ আগস্ট সকাল ১০টার দিকে ধর্ষণের বিষয়টি জানাজানি হলে বিষয়টি মিমাংসার চেষ্টা করে স্থানীয় প্রভাবশালীরা। বিষয়টি মিমাংসার চেষ্টা করেও ব্যর্থ হন। কোনো উপায় না পেয়ে সোমবার রাতে মেয়েটির মা বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে গতকাল রাত ২টার দিকে পুলিশ অভিযুক্ত ধর্ষক সাফিউল্লাহ ওরফে এমদাদ বেলালীকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

সাভার: ঢাকার ধামরাইয়ে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে (১৪) ধর্ষণের অভিযোগে মো. জমির খান নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার ধলুট গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জমির খান ওই গ্রামের মৃত মোবারক খানের ছেলে।

এ ঘটনায় ওই দিনই কিশোরীর বাবা বাদী হয়ে অভিযুক্ত জমিরের বিরুদ্ধে ধামরাই থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে শুক্রবার রাতে অভিযান চালিয়ে ধর্ষক জমির খানকে গ্রেফতার করে পুলিশ।
ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জুয়েল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার পর অভিযুক্তকে তার নিজ এলকা থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ডাক্তারি পরীক্ষার জন্য ওই কিশোরীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Ali Akbar ৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৬ এএম says : 0
ধর্ষণ আর সড়কের দূর্ঘটনা পাল্লা দিচ্ছে। কারো কে নাহি ছাড়ে সমানে সমান । এই দুই ব্যাধি যেন অসহায় জনগনের প্রতিনিয়ত হয়ে গেছে ।
Total Reply(0)
জীবন ৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৬ এএম says : 0
যে পর্যন্ত ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ড করা না হবে সে পর্যন্ত ধর্ষন চলতেই থাকবে না শুধু, বরং বেড়েই চলবে।
Total Reply(0)
ইমরান ৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৬ এএম says : 0
এই জাতি দাড়াবে কোথায়, লজ্জা হয় এই দেশের নাগরিক হয়ে
Total Reply(0)
দিদার ৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৭ এএম says : 0
ধর্ষনের শাস্তি ফাঁসি, এবং তা প্রকাশ্য কার্যকরা হোক, নইলে পশুদের দমানো যাবে না
Total Reply(0)
উজ্জল ৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৭ এএম says : 0
ধর্ষনের সাজা সরাসরি মৃত্যুদন্ড,এই আইন করা হোক এখনো সময় শেষ হয়নি ....আসুন আমরা সবাই মিলে আমাদের মা বোনের ইজ্জতের রক্ষা করি... আজ আপনি কারো বোনের ইজ্জত রক্ষা করবেন, ঠিক কাল আপনার বোনের ইজ্জত রক্ষা করবেন অন্যরা...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন