বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মীরসরাইয়ে ১৫ লক্ষ টাকার চিংড়ি পোনা জব্দ

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:২৮ এএম | আপডেট : ১১:৪১ এএম, ৪ সেপ্টেম্বর, ২০১৯

মীরসরাইয়ে একটি যাত্রীবাহী বাস থেকে প্রায় ১৫ লক্ষ চিংড়ি পোনা জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ৬ টার দিকে গোপন সংবাদে খবর পেয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরীর এর নেতৃত্বে অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলা সদরে এলাকা থেকে বেপারী পরিবহণ (মাদারীপুর-ব ১১-০০০৩) বাস আটক করা হয় এবং বাস থেকে তল্লাসি চালিয়ে চিংড়ির পোনা ১৫টি বড় পাতিল ও ১৮টি ড্রামে রাখা পোনাগুলো জব্দ করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী জানান, মৎস্য রক্ষা ও সংরক্ষণ ১৯৫০ আইনে মোহনা এবং উপকূলীয় জলাশয়ে মাছ/গলদা/বাগদা চিংড়ির পোনা ধরা নিষিদ্ধ। কিন্তু অসাধু কিছু ব্যবসায়ী আইনের তোয়াক্কা না করে বঙ্গোপসাগরের উপকূলীয় এলাকা থেকে অবৈধ ভাবে চিংড়ি পোনা সংগ্রহ করে চিংড়ি ঘের মালিকদের কাছে বিক্রি করে।

তিনি আরো জানান, অবৈধ চিংড়ি পোনা যাওয়ার গোপন খবর পেয়ে বাগেরহাটগামী যাত্রীবাহী বাসটি আটক করা হয়। পরে বাস থেকে ১৫টি বড় পাতিল ও ১৮টি ড্রামে অনুমানিক ২০ লাখ পোনা জব্দ করা হয়। প্রতি পোনা এক টাকা করে ধরলে পোনাগুলোর মূল্যা প্রায় ২০ লাখ টাকা। জব্দকৃত পোনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের পরামর্শে ফেনাী নদীতে অবমুক্ত করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন