ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তান আসছেন আরব আমিরাত ও সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৫ পিএম

জম্মু-কাশ্মীর পরিস্থিতি নিয়ে বিশ্ব সম্প্রদায়ের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছে পাকিস্তান। তারা এ বিষয়ে কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এর ফলে আজ বুধবার আঞ্চলিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পাকিস্তান সফরে আসছেন সউদী আরব ও সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীরা। একদিনের এ সফরে তারা পাকিস্তানের বেসামরিক ও সামরিক নেতৃবৃন্দের সঙ্গে আঞ্চলিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বিশেষ কাশ্মীর সেলের উদ্বোধনী বৈঠকে যোগ দেয়ার আগে পার্লামেন্ট হাউজে সাংবাদিকদের এ বিষয়টি জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আহমেদ আল জুবেইর এবং সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের আজকের সফর প্রসঙ্গে তিনি বলেন, ইসলামিক সহযোগিতা বিষয়ক সংগঠন ওআইসির এই দুই মূল দেশের প্রতিনিধিরা বুধবার ইসলামাবাদে আসছেন। এ বিষয়ে আমরা ওই দুই পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছি। তারা বলেছেন, আসছেন।

শাহ মেহমুদ কুরেশি বলেন, এই দুটি দেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের সামনে পাকিস্তানের দৃষ্টিভঙ্গি ও কাশ্মীরে ভারতের সর্বশেষ কর্মকাÐের বিষয় তুলে ধরা হবে। এখনও কাশ্মীর অব্যাহত কারফিউয়ের মধ্যে রয়েছে। গত কয়েকদিনে এই দুটি দেশের ক্রাউন প্রিন্সদের সঙ্গে সরাসরি টেলিফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তারই ফল হিসেবে তাদের পররাষ্ট্রমন্ত্রীরা পাকিস্তান সফরে আসছেন। এর আগে সউদী আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সউদী প্রেস এজেন্সি রিপোর্ট করে যে, আঞ্চলিক সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন ইমরান খান ও সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবু আব্দুল্লাহ ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৭ পিএম says : 0
মা শা আল্লাহ খুশি লাগল
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন