শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আদনান সামির ছেলে আজান সামি ভারতীয় নাগরিকত্ব নেবেন না

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৩৮ পিএম

বলিউডের সংগীতশিল্পী আদনান সামি খান ভারতের নাগরিকত্ব নিলেও তার ছেলে আজান বলছেন, পাকিস্তানই হচ্ছে তার দেশ। ভারতে তার শৈশব কেটেছে এবং মুম্বাইয়ে নিয়মিত যাতায়াত থাকলেও সেখানে স্থায়ী হওয়ার কোনো ইচ্ছা নেই বলে তিনি জানালেন। তিনি আরও বলেন তিনি কখনো ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদনও করবেন না।

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে আজান সামি খান বলেন, এ নিয়ে আমি আগে কখনও কথা বলিনি, তার কারণ আছে। বাবাকে আমি ভালোবাসি ও সম্মান করি। তিনি কোন দেশকে নিজ বাসভূমি ঘোষণা করতে চান, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু পাকিস্তানেই আমি কাজ করতে ভালোবাসি।

আজানের শৈশবটা ভারতেই কেটেছে। কিন্তু পাকিস্তানকেই তিনি নিজের বাসভূমি বলতে পছন্দ করেন। এটিই তার গর্ব।

এই সুরকার বলেন, ভারতে আমার দারুণ কিছু বন্ধু আছে। আমার জীবনের অনেকটা সময় সেখানেই কাটিয়েছি, বিশেষ করে উঠতি বয়সে। কিন্তু পাকিস্তানই আমার বাড়ি। আমি এখানেই বেড়ে উঠেছি এবং পাকিস্তানের শিল্পজগতকেই আমার পরিবার বলে অনুভব করি।

‘আমাকে নিয়ে তারা অনেক গর্বিত, আশাবাদী এবং উচ্চাভিলাষী যে, আমি এই শিল্পে অনেক অবদান রাখব,’ বললেন আজান সামি খান।

আদনান সামি ১৯৭১ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন। তিনি পাকিস্তানের নাগরিক ছিলেন। তার বাবা পশতুন এবং মা জম্মুর নাগরিক। ১৯৮৪ সাল থেকেই তিনি গানের জগতে সক্রিয় রয়েছেন।

১৯৯৩ সালে পাকিস্তানি অভিনেত্রী জেবা বখতিয়ারকে বিয়ে করেন। তাদের সন্তান আজান সামি খান। মাত্র তিন বছর পরই তাদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। ২০০১ সালে তিনি পাকিস্তানের নাগরিকত্ব ছাড়েন এবং ২০১৫ সালে আদনান ভারতের নাগরিকত্ব লাভ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন