ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

ইতিহাস গড়তে সিঙ্গাপুরে নারী হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১১ পিএম

লাল-সবুজ মহিলা হকির ইতিহাস গড়তে সিঙ্গাপুর পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। আগামী সোমবার সিঙ্গাপুরে শুরু হচ্ছে এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের খেলা। এ আসরে খেলতে বুধবার সকাল ৮টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওয়ানা হয়ে দুপুরে সিঙ্গাপুর পৌঁছায় বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। যে দলটি দেশের প্রথম নারী দল হিসেবে এশিয়ান হকির জুনিয়র পর্যায়ের সর্বোচ্চ আসরে খেলছে। সিঙ্গাপুরস্থ সেরাঙ্গুনের হোটেল মিত্রা ইনে বর্তমানে অবস্থান করছে লাল-সবুজের মেয়েরা। টুর্নামেন্ট চলাকালীন এখানেই থাকবে বাংলাদেশ দল। সিঙ্গাপুর থেকে বাংলাদেশ নারী হকি দলের প্রধান কোচ তারিকুজ্জামান নান্নু জানান, নিরাপদেই তারা সিঙ্গাপুর পৌঁছেছেন। মেয়েরা সবাই সুস্থ আছে। কাল বিশ্রামের পর আজ অনুশীলনে নামবে লাল-সবুজরা। আয়োজক কমিটি ও অংশগ্রহণকারী দলগুলোর সঙ্গে আলোচনা করে প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা করা হবে।

শেষ মুহূর্তে নেপাল টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় এ আসরে বাংলাদেশসহ ছয়টি দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলছে। টুর্নামেন্ট চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। আসরে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক সিঙ্গাপুর, হংকং চায়না, শ্রীলঙ্কা, চায়নিজ তাইপে ও উজবেকিস্তান। উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।

রাউন্ড রবিন লিগে নিজেদের প্রথম ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ সিঙ্গাপুর। পরের দিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলার পর একদিনের বিরতিতে ১২ সেপ্টেম্বর হংকং চায়না, ১৪ সেপ্টেম্বর উজবেকিস্তান এবং ১৫ সেপ্টেম্বর চাইনিজ তাইপে’র মুখোমুখি হবে বাংলাদেশ।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির খেলা শেষে টুর্নামেন্টের সেরা দুই দল আগামী বছর খেলবে ওমেন্স জুনিয়র এশিয়া কাপে।

বাংলাদেশ নারী হকি দল- রিতু খানম (অধিনায়ক), রিয়া আক্তার স্বর্ণা (সহ-অধিনায়ক), সুমি আক্তার, জোয়ারিয়া ফেরদৌস জয়িতা, মুক্তা খাতুন, রানি আক্তার রিয়া মনি, পারভিন আক্তার, লিমা খাতুন, ফারদিয়া আক্তার রাত্রি, সানজিদা আক্তার সাথী, সানজিদা আক্তার মনি, মোকসেদা মুন্নী, নাদিরা, নমিতা কর্মকার, সাদিয়া খানম, তারিন আক্তার খুশী, অর্পিতা পাল ও তাসমিম আক্তার মিম। দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে তারিকুজ্জামান নান্নু, দুই সহকারী কোচ হেদায়েতুল ইসলাম রাজিব ও শহিদুল্লাহ টিটু এবং সমন্বয়ক হিসেবে রয়েছেন পারভীন নাসিমা পুতুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন