ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

জাতীয় দলের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ বৃহস্পতিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪৫ পিএম | আপডেট : ৮:৫১ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০১৯

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে আফগানিস্তানকে মোকাবেলার আগে তাজিকিস্তানে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এর আগে ৩ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচে তাজিকিস্তানের প্রিমিয়ার লিগের তৃতীয় দল এএফসি কুকটোসের বিপক্ষে ২-০ গোলে হার মানে লাল-সবুজরা। ম্যাচের দুই অর্ধে দু’টি গোল হজম করেন জামাল ভূঁইয়ারা। হারলেও এই ম্যাচ থেকে ইতিবাচক নানা দিক খুজে পেয়েছেন বাংলাদেশের ব্রিটিশ কোচ জেমি ডে। প্রথম প্রস্তুতি ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে স্কোয়াডের ২০ ফুটবলারকে পরখ করে দেখেছেন তিনি।

আগামী ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপ বাছাই মিশন। ম্যাচটি অনুষ্ঠিত হবে নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে। আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নিজেদের ভুল ত্রæটি শুধরানোর সুযোগ পাবে বাংলাদেশ দল। প্রথম প্রস্তুতি ম্যাচ নিয়ে জেমি ডে বলেন, ‘এখানে আসার আগে ঢাকায় সাত দিনের ক্যাম্প করেছি। কিন্তু সেখানে আমি আবাহনীর সাত ফুটবলারকে পাইনি। মুলত তাদের পরখ করেছি এই ম্যাচে। আমি ২০ জনকেই মাঠে নামিয়েছি। ম্যাচের ফলাফল যাই হোক। আমি এ ম্যাচে পরীক্ষাটা ভালো ভাবেই সেরেছি। কালকের (আজ) প্রস্তুতি ম্যাচে সেরা একাদশ খেলাবেন কিনা জানতে চাইলে জেমি বলেন, ‘সেটা বলতে চাইছি না। তবে এটুকু বলতে পারি, এ ম্যাচের মধ্যদিয়েই আমি নিজের সেরা একাদশ বাছাই করবো।’

দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার মামুনুল ইসলাম ও ফরোয়ার্ড জুয়েল রানা সামান্য ইনজুরিতে রয়েছেন। এ প্রসঙ্গে ব্রিটিশ কোচ বলেন, ‘মামুনুল ও জুয়েল দু’জনেই খেলার মতো অবস্থায় আছে। দু’জনই প্রথম প্রস্তুতি ম্যাচে বদলী হিসেবে খেলেছে। আমার মনে হয় আফগানিস্তান ম্যাচের আগে ওরা সস্পূর্ণ ফিট হয়ে যাবে।’ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে বুধবার দুপুরে জিম ও সাঁতার প্রথম সেশন কাটান জাতীয় দলের ফুটবলাররা। বিকেলে মাঠের অনুশীলনে নামেন জামাল ভূঁইয়ারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন