ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘পাকিস্তানই আমার দেশ’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৯ পিএম

বর্তমানে তিনি ভারতের নাগরিক। ভারতীয় হিসেবেই গর্ববোধ করেন আদনান সামি। কিন্তু ঠিক বিপরীত মেরুতে অবস্থান করছেন তার ছেলে আজান সামি। ভারত নয়, পাকিস্তানই তার নিজস্ব ভ‚মি। এমনটাই বক্তব্য গায়কপুত্রর।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আজান বলেন, ‘এতদিন এই ব্যাপারটা নিয়ে কোনও কথা বলিনি বাবার জন্য। তাকে ভালবাসি, সম্মানও করি। তিনি কোন দেশে থাকবেন এবং কোন দেশকে নিজের বলবেন, সেটা তার সিদ্ধান্ত। তার সিদ্ধান্তকে আমি সম্মানও জানাই। কিন্তু আমি কোন দেশকে নিজের বলব সেটা আমার পছন্দের বিষয়। আর আমি পাকিস্তানে কাজ করতেই আগ্রহী।’

কিশোর বয়সের পুরোটা ভারতেই কেটেছে আজানের। তা সত্তে¡ও পাকিস্তানের প্রতিই তার বেশি টান। অকপটে স্বীকার করে নিচ্ছেন, পাকিস্তানকেই ভালবাসেন তিনি। পাকভ‚মকেই নিজের দেশ বলে মনে করেন এবং তার জন্য তিনি গর্বিত। শুধু তাই নয়, গীতিকার হিসেবে পাকিস্তানের হয়েই কাজ করতে চান জানিয়ে তিনি বলেন, ‘ভারতে আমার অনেক ভাল বন্ধু রয়েছে। জীবনের অনেকটা সময় সেখানে কাটিয়েছি। বিশেষ করে কিশোর বয়সটা। কিন্তু পাকিস্তানই আমার দেশ। ভারতে বেড়ে উঠলেও পাক ইন্ডাস্ট্রিকেই নিজের পরিবার বলে মনে করি। আর যাকে নিজের দেশ বলে ভাবি, সেখানকার ইন্ডাস্ট্রির জন্য কাজ পারায় ভীষণ ভাল লাগে।’

আদনান সামির প্রথম স্ত্রী তথা পাক অভিনেত্রী জেবা বখতিয়ারের ছেলে আজান। ভারত-পাকিস্তানের পাশাপাশি কাশ্মীর ইস্যুতেও ছেলে ও বাবার মধ্যে মতোবিরোধ রয়েছে। সংসারে কি এনিয়ে অশান্তি হয়? এমন প্রশ্নের উত্তরে আজান বলেন, ‘আমার আর বাবার মধ্যে কী আলোচনা হয়, সেটা আমাদের মধ্যেই থাক। বাবা আমার বন্ধুর মতো। ওর থেকে অনেক পরামর্শ নিই। আমাদের সম্পর্কটা এতই ভাল যে দীর্ঘদিন কথা না হওয়ার পরও দেখা হলে আড্ডা জমে যায়।’ যদিও ছেলের এমন পাক প্রেম নিয়ে বাবার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সূত্র : ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mohibbullah Bin Abdussabur ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ এএম says : 0
আদনান সামির দেশ পাকিস্তান, ছেলের মায়ের দেশ পাকিস্তান, তো ছেলে তো পাকিস্তানরই হবে। আদনান সামি পরবর্তীতে গো মূত্রে আসক্ত হয়ে ভারতের নাগরিকত্ব নেয়। এটা নিয়ে এতো হৈচৈ করার কি আছে?
Total Reply(1)
মমিন ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১০ পিএম says : 0
গন-গোরা বাদ দিয়ে কথা বলতে হয়। ভারতের সব নাগরিক গোমুত্রে আসক্ত নয়।
Kazi Zaman ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ এএম says : 0
Valo kotha bolse.
Total Reply(0)
Raj Ahmed ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ এএম says : 0
Good decision by son of Adnan Sami
Total Reply(0)
মোঃ জুনাঈদ আহম্মেদ ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৯ এএম says : 0
সঠিক সিথান্ত নিছেন আপনি
Total Reply(0)
anisul ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৫ পিএম says : 1
কাশ্মীরকে কেন্দ্র করে বাড়তে থাকা উত্তাপের জেরে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য বন্ধ করে দিয়েছিল পাকিস্তান। উপত্যকায় ৩৭০ ধারা বিলোপের পর রাতারাতি ভারত থেকে আমদানিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। এখন সেখানকার হাসপাতালগুলিতে ওষুধের প্রবল টানাটানির কারণে সংকটে পড়ে, সুর নরম করতে বাধ্য হল পাকিস্তান। ওষুধ আমদানির ক্ষেত্রে যে নিষেধাজ্ঞা ছিল, তা প্রত্যাহার করে, অনুমতি দেওয়া হল। কারণ, জীবনদায়ী ওষুধের বেশিরভাগটাই যায় ভারত থেকে। :)
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন