ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটিশ ট্যাংকারের সাত ক্রুকে মুক্তি দিয়েছে ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৪ পিএম

পারস্য উপসাগরে আটক ব্রিটিশ তেল ট্যাংকারের সাত ক্রুকে মুক্তি দিয়েছে ইরান। বুধবার এ ঘোষণা দিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি জানিয়েছেন, মানবিক দৃষ্টিকোণ থেকে ব্রিটিশ জাহাজের কয়েকজন ক্রুকে মুক্তি দেয়ার এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর পার্সটুডের।

মুসাভি বলেন, এসব ক্রু এবং জাহাজের ক্যাপ্টেনের সঙ্গে আমাদের কোনও সমস্যা নেই বরং জাহাজটি ইরানের পানি সীমালঙ্ঘন করেছিল বলেই জাহাজ আটক করা হয়েছে। তখন স্বাভাবিকভাবেই এসব ক্রুকে আটক করা হয়।

ইরানি মুখপাত্র আরও জানান, ব্রিটিশ এসব ক্রু'র ব্যাপারে কিছু তদন্ত চালিয়ে এবং তাদের লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করার পর কোনও কোনও ক্রুকে তাদের স্বাভাবিক জীবন-যাপনের সুযোগ দেয়া হয়েছিল।

গত ১৯ জুলাই ৩০ হাজার টন তেল বহনকারী জাহাজ স্টেনা ইমপেরোকে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি হরমুজ প্রণালি থেকে আটক করেছিল। তার আগে এ জাহাজটি পারস্য উপসাগরে ইরানের একটি মাছধরার ট্রলারকে ধাক্কা দেয়।

জাহাজ মুক্তির খবরে এর মালিক উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, আমরা আশা করি বাকি ক্রুদের ইরান শিগগিরই মুক্তি দেবে এবং তারা তাদের পরিবারের সঙ্গে শিগগিরই মিলিত হবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন