ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মহানগর

গুলশান হামলায় নিহত জাপানিদের নামে হবে মেট্রোরেলের স্টেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫৬ পিএম

গুলশান হামলায় নিহত জাপানিদের নামে রাজধানীর মেট্রোরেল স্টেশনগুলোর নামকরনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছে এই তথ্য জেনে বাংলাদেশের সিদ্ধান্তের প্রশংসা করেছেন জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তোশিকো আবে।

গতকাল বুধবার মালদ্বীপের রাজধানী মালেতে চতুর্থ ভারত মহাসাগরীয় সম্মেলনে দুই প্রতিমন্ত্রীর বৈঠকে এই বিষয়ে আলোচনা হয় বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ঢাকায় প্রথম মেট্রোরেলের কাজ চলছে জাপানি অর্থায়নে; জাপানের অনেক প্রকৌশলী ও কর্মীও এই প্রকল্পে কাজ করছেন।

২০১৬ সালে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত বিদেশিদের মধ্যে সাতজন জাপানি ছিলেন, যারা মেট্রোরেল প্রকল্পে সমীক্ষক হিসেবে কাজ করছিলেন। তারা হলেন- কোইও ওগাসাওয়ারা, হিরোশি তানাকা, নোবুহিরো কুরোসাকি, হিদেকি হাশিমতো, ওকামুরা মাকোতো, ইউকো সাকাই ও শিমোদায়রা রুই।

ঢাকায় চলমান মেট্রোরেল প্রকল্পের কাজ ২০২২ সালের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। তোশিকো আবের সঙ্গে বৈঠকে শাহরিয়ার আলম জাপানের জনশক্তি আমদানির উৎস দেশ হিসেবে বাংলাদেশের নাম অন্তর্ভুক্তির জন্য তাকে ধন্যবাদ জানান।

 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৫:১৬ এএম says : 0
THATS VERY GOOD IDEA !
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন