ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

ম্যান সিটি’তে অনুশীলনের সুযোগ পাবেন ছয় কিশোর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৮ পিএম

ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের সেরা ছয় কিশোর ফুটবলার ইংল্যান্ডের বিখ্যাত ক্লাব ম্যানচেষ্টার সিটির একাডেমিতে অনুশীলন ও প্রশিক্ষনের সুযোগ পাবেন। সেই সঙ্গে তারা ম্যান সিটির হোম গ্রাউন্ড ইত্তেহাদ স্টেডিয়ামে একটি ম্যাচও উপভোগ করতে পারবেন। টুর্নামেন্টকে সামনে রেখে বৃহস্পতিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, পারসোনাল কেয়ার, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং ডিরেক্টর নাফীস আনোয়ার এবং ট্রান্সিশন বাংলাদেশ লিমিটেডের সিইও রেজোয়ানুল হক।

বিশ্বের অন্যতম মেনস শ্যাম্পু ব্র্যান্ড ক্লিয়ার মেনের সৌজন্যে আগামী ১৫ সেপ্টেম্বর দেশব্যাপী শুরু হচ্ছে ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের খেলা। গত বছর অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম আসরের সর্বোচ্চ গোলদাতা গোল্ডেন বুট জিতে একমাসের প্রশিক্ষণের জন্য গিয়েছিলেন ফুটবল স¤্রাট পেলে ও হালের সেনসেশন নেইমারের দেশ ব্রাজিলে। এবার ছয়জন যাবেন ম্যানচেষ্টার সিটির একাডেমি কোচের অধীনে প্রশিক্ষণ নিতে। ভাগ্যবান সেই ছয় কিশোরকে খুঁজে বের করতে ২৭২ টি স্কুল নিয়ে এবার আরো বড় পরিসরে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। ১ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে স্কুলের নিবন্ধন কার্যক্রম। এই টুর্নামেন্টের সহযোগিতায় থাকছে বাফুফে। টুর্নামেন্টকে আরো আকর্ষনীয় করে তুলতে ক্লিয়ার মেনের সঙ্গে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে টেকনো। এছাড়াও কিট পার্টনার থাকছে সেইলর। দেশের সেরা সব স্কুল দলগুলোর মধ্যেই হবে কিশোর ফুটবলারদের এই লড়াই। ম্যাচ জয়ের ভিত্তিতে সেরা ১৬ স্কুল খেলবে ঢাকায় অনুষ্ঠিতব্য ফাইনাল রাউন্ডে। টুর্নামেন্টের নির্বাচিত সেরা ৩৬ ফুটবলার বাফুফে আয়োজিত বিকেএসপিতে বুট ক্যাম্পে অংশ নেওয়ার সুযোগ পাবেন। তাদের মধ্য থেকে সেরা ছয় ফুটবলারকে বেছে নেয়া হবে ম্যানচেষ্টার সিটির একাডেমি কোচের অধীনে প্রশিক্ষনের জন্য। সেখানে প্রশিক্ষণের পাশাপাশি বাছাইকৃত ছয় কিশোর ফুটবলার ম্যানসিটির হোম গ্রাউন্ডের একটি ম্যাচও উপভোগ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘এটি ফুটবলের জন্য ভালো উদ্যোগ। দেশের ফুটবল উন্নয়ন বাফুফের একার পক্ষে সম্ভব নয়। বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতার হাত প্রসারিত করে বাফুফের পাশে এসে দাঁড়ালে বাংলাদেশের ফুটবল এগিয়ে যাবে দ্রুত। ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ আয়োজনের উদ্যোক্তাদের আমি ধন্যবাদ জানাই।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন