ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

নিরাপত্তাবেষ্টনী ভাঙলেন দর্শক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩:০৬ পিএম

চট্টগ্রামের নিরাপত্তাবেষ্টনী ভাঙলেন এক দর্শক। খেলা চলাকালীন মাঠে ঢুকে পৌঁছে গেলেন খেলোয়াড়ের কাছাকাছি। এর আগে ঢাকা ও সিলেটে এ ধরণের ঘটনা ঘটে।

শুক্রবার সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভার করছিলেন সাকিব আল হাসান। ওভারের তৃতীয় বলটি করার প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ পূর্ব গ্যালারি দিয়ে মাঠে ঢুকলেন জিন্স প্যান্ট ও নীল-হলুদ শার্ট পরা এক তরুণ। দৌড়ে চলে গেলেন সাকিবের কাছে। প্রথমে স্যালুট। এরপর হাঁটু গেড়ে দিলেন ফুলের তোড়া।

শুরুতে সাকিব কিছুটা ব্রিবত ও ভয় পেলেও পরবর্তীতে তরুণের ভালোবাসায় মুগ্ধ হন। হাত দিয়ে ইশারা করেন মাঠের বাইরে যেতে। ফুলের তোড়া গ্রহণ করে তা দিয়ে দেন আম্পায়ার নাইজেল লংয়ের হাতে। ততক্ষণে মাঠে ঢুকে যান বিসিবির নিরাপত্তা কর্মীরা। এরপর মাঠের পূর্বপাশ দিয়ে তাকে ড্রেসিং রুমের গেট দিয়ে নিয়ে যান মাঠের বাইরে।


এই ঘটনার পর বিসিবির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আবার প্রশ্ন উঠল। এর আগে মিরপুরে একবার এবং সিলেট মাঠে দুবার এমন ঘটনা ঘটিয়েছিল একাধিক দর্শক। আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে বিসিবির প্রস্তুতির কমতি থাকে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মীর পাশাপাশি বিসিবি নিয়োগ দেয় নিজস্ব নিরাপত্তা কর্মী। কিন্তু এবারও কাজ হলো না। নিরাপত্তাবেষ্টনী ঠিকই ভাঙল দর্শক।

জানা গেছে, ওই তরুণকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ২২ বছর বয়সি তরুণের নাম ফয়সাল আহমেদ। থাকেন চট্টগ্রামের এনায়েত বাজারে। কাকতালীয়ভাবে সাকিবের ডাক নামও ফয়সাল।

বিসিবির নিরাপত্তা বিভাগের প্রধান মেজর ইমামও ঘাটতি দেখছেন নিরাপত্তা ব্যবস্থার, ‘সে আসলে ক্রেজি দর্শক। একটা গোলাপ ফুল নিয়ে মাঠে ঢুকেছে সে। এই আর কী…নিরাপত্তার ঘাটতি তো রয়েছেই। না হলে মাঠে ঢুকে পড়ল কীভাবে তাই না?’

২০১৬ সালে মিরপুরে এই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন মাঠে ঢুকে মাশরাফিকে জড়িয়ে ধরেন এক দর্শক। ২০১৮ সালে সিলেটে উদ্বোধনী টেস্টে পরপর দুদিন দুই তরুণ মাঠে ঢুকে পড়েন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন