ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনার ক্লাবে ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২৯ পিএম

আর্জেন্টিনা ফুটবলের প্রথম বিভাগের দল হিমনাশিয়া ওয়াই এসগ্রিমা লা প্লাতায় প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন দেশটির কিংবদন্তি ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা।

২০১০ সালের পর স্বদেশে কোচিংয়ে ফিরলেন ছিয়াশি বিশ্বকাপের মহানায়ক। নতুন ক্লাবে চলতি মৌসুমের শেষ পর্যন্ত থাকবেন ৫৮ বছর বয়সী। ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিশ্ব ফুটবলের তারকা ডিয়েগো ম্যারাডোনা তার নাম সাক্ষর করেছেন এবং তিনি এখন হিমনাসিয়ার নতুন কোচ।’

ফিফার ভোটে ব্রাজিলের আরেক কিংবদন্তি পেলের সঙ্গে যৌথভাবে বিংশ শতাব্দীর সেরা খেলোয়াড়ের খেতাব জেতা ম্যারাডোনার জন্যে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে বলা যায়। পয়েন্ট তালিকার তলানীর দলটির শেষ পাঁচ ম্যাচ থেকে অর্জন মাত্র এক পয়েন্ট।

এর আগে মেক্সিকোর দ্বিতীয় সারির দল দোরাদোস ডে সিনালোয়াকে কোচিং করিয়ে শীর্ষ লিগে তুলতে ব্যর্থ হন ম্যারাডোনা। গত জুনে দলটির দায়ীত্ব ছেড়ে তিনি দেশে ফেরেন কাঁধ ও হাটেুর চিকিৎসা নিতে।

ম্যারাডোনা তার অফিসিয়াল ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, ‘অবশেষে এখন এটা দাপ্তারিক। হিমনাসিয়ার নতুন কোচ হতে পেরে আমি খুশি।’

এ নিয়ে ষষ্ঠ কোনো ক্লাবের কোচ হলেন ম্যারাডোনা। ২০০৮ সাল থেকে দুই বছর আর্জেন্টিনা জাতীয় দলকে কোচিং করিয়ে দলকে নিয়েছিলেন দক্ষিণ অফ্রিকা বিশ্বকাপের শেষ আটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন