ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

ইসলামী বিশ্ব

সউদী-আমিরাতের সঙ্গে সম্পর্কে গর্বিত : পাকিস্তান সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পাকিস্তানের সেনাবাহিনী প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া বলেছেন যে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও সউদী আরবের সঙ্গে বিশেষ কৌশলগত ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক নিয়ে পাকিস্তান গর্বিত।

পাকিস্তান সফররত ইউএই’র পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান ও সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবাইর বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর সদর দফতরে সেনাবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন।

আইএসপিআরের বরাত দিয়ে পাকিস্তানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানায়, জেনারেল বাজওয়ার সঙ্গে বৈঠকে দুই বিদেশী অতিথি অধিকৃত কাশ্মীরে ভারত এক তরফা সিদ্ধান্ত গ্রহণের ফলে যে পরিস্থিতির উদ্ভব ঘটেছে তা নিরসনে তাদের দেশের পূর্ণ সমর্থনের ব্যাপারে আশ্বাস দেন।

সরকারি বিবৃতিতে বলা হয়, বৈঠকে ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক সম্পর্ক ও এই অঞ্চলের নিরাপত্তা পরিস্থিতিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে জেনারেল বাজওয়া পাকিস্তান ও বন্ধুপ্রতীম মুসলিম দেশগুলোর মধ্যে দীর্ঘদিনের কৌশলগত সম্পর্ক এবং দক্ষিণ এশিয়ায় কৌশলগত ভারসাম্য রক্ষায় তাদের ভূমিকার প্রশংসা করেন। এই অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতা রক্ষা পাকিস্তানের ভূমিকার প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রীরা। সূত্র : এসএএম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন