ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

ঢাকায় সাঁতারের কোচ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ জাতীয় সাঁতার দলে কোরিয়ান কোচের অধ্যায় শেষ আগেই। আসন্ন নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসকে সামনে রেখে লাল-সবুজের সাঁতার শুরু হলো জাপানি অধ্যায়। এসএ গেমস উপলক্ষ্যেই বাংলাদেশের সাঁতারুদের প্রস্তুত করতে প্রধান কোচের দায়িত্ব নিয়ে গতকাল ঢাকায় এসেছেন জাপানি কোচ তাকিও ইনোকি। এদিন বেলা পেীঁনে তিনটায় হযরত শাহ জালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছেন ইনোকি। সাঁতার ফেডারেশনের যুগ্ম সম্পাদক আবদুল হামিদ বলেন, ‘আমরা কোচকে মিরপুর ক্রীড়া পল্লী-২ এ উঠিয়েছি। নেপাল এসএ গেমসে তিনি বাংলাদেশের সাঁতারুদের প্রশিক্ষকের দায়িত্বে থাকবেন।’

ইনোকি ঢাকায় আসলেও আনুষ্ঠানিকভাবে এখনই কাজ শুরু করতে পারছেন না। কারণ ১০ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত মিরপুর সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা। এরপরই ক্যাম্পের সাঁতারুদের নিয়ে অনুশীলনে নামবেন ইনোকি।

বিশ্বস্ত সুত্রে জানা গেছে, এই সময়ের মধ্যে বয়স ভিত্তিক সাঁতারুদের পরখ করবেন জাপানি কোচ। সেখান থেকে প্রতিভাবান সাঁতারুর খোঁজ পেলে ক্যাম্পে ডাকবেন। মাসিক তিন হাজার মার্কিন ডলার বেতনে কোচ ইনোকির সঙ্গে বাংলাদেশ সাঁতার ফেডারেশনের ছয় মাসের চুক্তি হয়েছে বলে সুত্রটি জানায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন