ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

‘আমি সারাজীবনই মুসলামন ছিলাম, তবে বুঝতে পারি নি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১০ পিএম

জনপ্রিয় আইরিশ সংগীত শিল্পী সিনেড ও’কনর বলেছেন, ‘আমি সারাজীবন ধরেই একজন মুসলমান ছিলাম, তবে আগে কখনও উপলব্ধি করতে পারি নি।’ শুক্রবার রাতে একটি আইরিশ টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে তিনি এই কথা বলেন। প্রায় একবছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন ও’কনর। সাক্ষাৎকারে তিনি প্রথমবার পবিত্র কুরআন শরীফ পড়ার অনুভূতি পরবর্তীতে মুসলমান হওয়ার অভিজ্ঞতা বর্ণনা করেন।

লেট লেট শো নামের এক অনুষ্ঠানে দেয়া সাক্ষাৎকারে ও’কনর বলেন, ‘আপনি যদি পবিত্র কোরআন পড়েন তাহলে বুঝতে পারবেন যে, আপনি সারা জীবনই মুসলমান ছিলেন কিন্তু এটি কখনো উপলব্ধি করতে পারেন নি। আমার সাথেও এমনটি ঘটেছে।’ তিনি বলেন, ‘আমার বয়স ৫২ বছর। আমি যে আয়ারল্যান্ডে বেড়ে উঠেছি তা এখনকার তুলনায় আলাদা ছিল। ধর্মীয়ভাবে বলতে গেলে তখন এটি একটি বাজে দেশ ছিল। সবাই ছিল হতভাগ্য, কারণ কেউ ইশ্বরের বিশ্বাসে শান্তি পাচ্ছিল না।’

আইরিশদের জীবন নিয়ে গান গেয়ে দীর্ঘ সময় শ্রোতাদের মুগ্ধ করে রাখা এই গায়িকা জানান, তিনি ছোটবেলা থেকেই বিভিন্ন ধর্মগ্রন্থ পড়েছেন এবং পরে ইশ্বর সম্পর্কে জানতে আরো সত্যের সন্ধান করেছেন। ইসলাম গ্রহণ করতে তিনি এতো দেরি করেছেন কারণ, এই ধর্ম সম্পর্কে তার মনে কিছু কুসংস্কার ছিল।

অনুষ্ঠানটির উপস্থাপক রায়ান টুব্রিডি এই গায়িকার কাছে জানতে চেয়েছিলেন, তিনি ৫২ বছর বয়সে তিনি জীবন উপভোগ করছেন কিনা। উত্তরে ও’কনর জানান, তিনি এখন ১৭ বছরের বয়সের মতো অনুভব করছেন। তিনি বলেন, ‘আমার বার্ধক্যের অভিজ্ঞতা হল, আমার শরীরের বয়স বাড়ার সাথে সাথে আমার মনের বয়স আরো কম হচ্ছে।’

উল্লেখ্য, ১৯৯০ সালে ‘নাথিং কমপেয়্যার টু ইউ’ গানটির মাধ্যমে তিনি বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেন। তার অসংখ্য গানের অ্যালবাম প্রকাশ হয়েছে এবং আয়ারল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় শিল্পীদের মধ্যে নিজের অবস্থান ধরে রেখেছেন। চলতি মাসের শেষ দিকে কো টিপ্পেরিতে ফেইল’১৯ শোতে পারফর্ম করতে চলেছেন। সূত্র: আইরিশ টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
মোঃ আককাছ আলী মোল্লা ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১৭ পিএম says : 3
প্রতিটা নওমুসলিমই বুঝতে পারে আল্লাহর অসতিত্য।
Total Reply(0)
মোঃ আককাছ আলী মোল্লা ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:১৯ পিএম says : 2
প্রতিটা নওমুসলিমই বুঝতে পারে আল্লাহর অসতিত্য।
Total Reply(0)
Titu Meer ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪১ পিএম says : 2
আল্লাহ যার মঙ্গল চান তাঁকে সঠিক বুঝ দান করেন।
Total Reply(0)
Titu Meer ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪১ পিএম says : 2
আল্লাহ যার মঙ্গল চান তাঁকে সঠিক বুঝ দান করেন।
Total Reply(0)
Titu Meer ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০৪ পিএম says : 2
আল্লাহ যার মঙ্গল চান তাঁকে সঠিক বুঝ দান করেন।
Total Reply(0)
mondol ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩১ পিএম says : 2
amin
Total Reply(0)
Affia Tasnim ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২৮ এএম says : 0
পৃথিবীর সৃষ্টির সৃষ্টিকর্তা মহান আল্লাহ্ ।তাই প্রতিটি প্রাণের গভীর রে আল্লাহ পাকের অস্তিত্বের স্পন্দন আছে।কিন্তু সেটা অনেক সময় সবাই বুঝতে পারে না ।এর কারণ পাপাচার।পাপের কারণে মানুষের আত্মা দুর্বল হয়ে পড়ে ।পৃথিবীতে এমন অনেক অমুসলিম আছে যারা পাপকে ঘৃণা করে এবং আল্লাহ্ কে জানার চেষ্টা করে ।যারা এটা করেন তারাই জ্ঞানী ।আল্লাহ্ তাদেরকেই হেদায়েত দান করেন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন