ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

ঢাকা ও খুলনায় দুই ডেঙ্গু রোগীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গতকাল চিকিৎসাধীন অবস্থায় ঢাকা ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন মারা গেছেন। এছাড় গত ২৪ ঘণ্টায় সারা দেশের হাসপাতালে ৭৬১ জন যেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান ৪৮ বছর বয়সী নাসিমা বেগম। রোববার সকালে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নাসিমার বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগরে ডামঘর এলাকায়। তিনি রাজধানী মিরপুরের শেওড়া পাড়ায় এলাকায় থাকতেন। তার স্বামী জাহাঙ্গীর আলম সউদী প্রবাসী।

এদিকে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৭ বছর বয়সী আশিকুজ্জামান নামে এক রোগীর মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত এই রোগীর মৃত্যু হয় বেলা সাড়ে ১১টায়। খুমেক হাসপাতালের আবাসিক ফিজিসিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এই মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্যানুযায়ী, বর্তমানে সারা দেশের হাসপাতালগুলোতে ভর্তি রোগীর ৩ হাজার ৪৪৭ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭১৯ জন এবং অন্যান্য বিভাগে সর্বমোট ১ হাজার ৭২৮ জন ভর্তি আছেন।
এখন পর্যন্ত রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯২টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে সংস্থাটি ৯৬টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৫৭টি মৃত্যু জনিত বলে নিশ্চিত করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন