শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আকবর ঝড়ে বাংলাদেশের দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সামনে থেকেই দলকে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী। তার অপরাজিত ৯৮ রানে ভর করে গতকাল কলম্বোতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নেপালকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের যুবাদের এটি টানা দ্বিতীয় জয়।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬১ রান সংগ্রহ করে নেপাল। জবাবে ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

শুরুতে আগ্রাসী ব্যাট চালিয়ে নেপালের ওপেনার পবন শরফ ৮১ রান সংগ্রহ করেন। এছাড়া সতীর্থ স›দ্বীপ জোহরা ৫৬ ও অপর ওপেনার রিত গৌতম ৩২ রান সংগ্রহ করেন। বাংলাদেশ দলের পক্ষে তানজিম হাসান ও শাহিন আলম দুটি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৬২ রানের লক্ষ্যে শুরুতেই ব্যাটিং বিপর্যায়ে পড়ে ইয়ং টাইগাররা। ১৯ রানেই হারিয়ে বসে দুই উইকেট। মাত্র ৫ ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান টাইগার দলের দুই ওপেনার তানজিদ হাসান ও অনিক সরকার। তবে তৃতীয় উইকেট জুটিতে ৭৯ রান যোগ করে বাংলাদেশ দলের বিপর্যয় সামাল দেন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। ব্যক্তিগত ৪০ রানে তৃতীয় উইকেট হিসেবে সাজঘরে ফিরেন জয়। এরপর হৃদয়কে সঙ্গী করে আগ্রাসী ব্যাটিং শুরু করেন অধিনায়ক আকবর। ৮৮ বলে ৬০ রান নিয়ে হৃদয় বিদায় নিলেও ব্যাটিং তাÐব অব্যাহত রাখেন আকবর।

এ সময় তাকে দারুণ সহযোগিতা করেন মিডল অর্ডার ব্যাটসম্যান শামিম হোসেন। পঞ্চম উইকেটে তারা ১৩০ রান যোগ করে ৪ বল বাকী থাকতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

আকবর ৮২ বলের মোকাবেলা করে ১৪টি বাউন্ডারি হাকিয়ে ৯৮ রান নিয়ে অপরাজিত থাকেন। ৪৫ বলে চারটি বাউন্ডারীর সহায়তায় ৪২ রান সংগ্রহ করেন অপর অপরাজিত ব্যাটসম্যান শামিম।

আগামী ১০ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচেই নির্ধারিত হবে গ্রæপ চ্যাম্পিয়ন।
নেপাল অনূর্ধ্ব-১৯ দল : ৫০ ওভারে ২৬১/৮ (গৌতম ৩২, পবন ৮১, আসিফ ৩, কুশাল ২৮, রোহিত ১৪, সন্দীপ ৫৬, ভীম ২১, রশিদ ৬, কমল ৯*, চৌহান ১*; তানজিম ২/৫১, মৃত্যুঞ্জয় ১/৫৫, রাকিবুল ১/৩২, শাহীন ২/৫৮, মিজানুর ১/৩৫, শামীম ০/৩, হৃদয় ১/২৪)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৪৯.২ ওভারে ২৬২/৪ (তানজিদ ৯, অনীক ৫, মাহমুদুল ৪০, হৃদয় ৬০, আকবর ৯৮*, শামিম ৪২*; কমল ২/৫৯, রশিদ ১/৪৯, সাগর ০/৩৫, পবন ০/৫০, চৌহান ১/১৭)। ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : আকবর আলী।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন