ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বেতনে অনিয়ম, ধর্মঘটে অচল ব্রিটিশ এয়ারওয়েজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৫:২৮ পিএম

প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা বিমান চালিয়েও বেতন পাচ্ছেন না ঠিকমতো। এই ইস্যুতে আগেও বার বার প্রতিবাদ করেছেন ব্রিটিশ এয়ারওয়েজের বিমানচালকরা। এবার সংস্থার বিরুদ্ধে কার্যত সম্মুখ সমরে নামলেন তারা। আগামী ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করবে বিমানচালকদের সংগঠন ব্রিটিশ এয়ারলাইন পাইলট অ্যাসোসিয়েশন।

বিমানচালকদের দাবিদাওয়া নিয়ে গত মাসেই সংস্থার সঙ্গে বচসায় জড়ায় বিমানচালকদের সংগঠন। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, বৃদ্ধি করতে হবে বেতনের অঙ্ক। কিন্তু সেই শর্ত মানতে অস্বীকার করে ব্রিটিশ এয়ারওয়েজ। তার পরেই ব্রিটিশ এয়ারওয়েজের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নেন বিমানচালকরা। ‘সেপ্টেম্বরে তিন দিন বিমান ওড়াবেন না কোনও বিমানচালক’ সংস্থাকে রীতিমতো নোটিস দিয়ে জানিয়ে দেন তারা।

এদিকে এত বড় বেসামরিক বিমান সংস্থায় কর্মবিরতির জেরে প্রবল সমস্যার সম্মুখীন হয়েছেন যাত্রীরা। বিমানচালকরা বিমান ওড়াতে অস্বীকার করায় বাতিল করতে হয়েছে বহু ব্যক্তির ফ্লাইট। তার জন্য ক্ষমা প্রার্থনাও করেছে ব্রিটিশ এয়ারওয়েজ। সোমবার সকালে একটি টুইট করে তারা জানায়, বিএএলপিএ-এর কর্মবিরতিতে পরিষেবা বিঘ্নিত হচ্ছে। বহু মাস ধরে বেতন সংক্রান্ত সমস্যাগুলি মেটানোর পরেও এরকম হওয়ায় তারা দুঃখিত। শুধু তাই নয়, এ বিষয়ে বিমানচালকদের সঙ্গে আলোচনাও করতে চেয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ।

বিমানচালকদের সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, ইতিবাচক মনোভাব নিয়ে সংস্থা আলোচনা করতে রাজি তারা। তবে, দাবি দাওয়া না মানলে জারি থাকবে কর্মবিরতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন