শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সউদী-বাংলাদেশের সম্পর্ক সুদৃঢ় ও সৌহার্দ্যপূর্ণ -জেদ্দায় ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে সউদী আরবের ধর্ম দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখের সাথে বৈঠকে মিলিত হন


বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মুসলমানদের ঐক্য প্রতিষ্ঠা জরুরি বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সউদী আরব ও বাংলাদেশের সম্পর্ক অতীতের যে কোন সময়ের তুলনায় এখন অনেক সুদৃঢ় এবং সৌহার্দ্যপূর্ণ। রোববার প্রতিমন্ত্রী জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে সউদী আরবের ধর্ম দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখের সাথে বৈঠকে তিনি একথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক, রাজনৈতিক ও উন্নয়নে বিচক্ষণ নেতৃত্বের প্রশংসা করেন সউদী মন্ত্রী। সউদী সরকারের আমন্ত্রণে ‘কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল কোরআন মেমোরাইজেশন কন্টেস্টে’ মেহমান হিসেবে অংশ নিতে ৬ দিনের সফরে রোববার সউদী আরব পৌঁছান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। পবিত্র মক্কা শরীফের মসজিদুল হারামে ৭-১১ সেপ্টেম্বর, আন্তর্জাতিক এ কোরআন মেমোরাইজেশন কন্টেস্টের ৪১তম অধিবেশন চলছে। বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৫০ টি দেশের প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে।

ধর্ম প্রতিমন্ত্রী জেদ্দা বিমান বন্দরে পৌঁছলে সউদী সরকারের ধর্ম দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ তাঁকে স্বাগত জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন