শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাস-ট্রাকের রেষারেষি প্রাণ গেল হেলপারের

শিশুসহ নিহত আরো ৯, আহত ৫২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সড়কে কমছে না মৃত্যুর মিছিল। প্রতিদিনই এ মিছিলে যোগ হচ্ছে নতুন লাশের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সড়কে প্রাণ হারিয়েছে ৯ জন। বিভিন্ন্ স্থান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে প্রতিবেদন :

ঢাকা : আবারও আগে যাওয়ার রেষারেষিতে প্রাণ গেল বাসের এক হেলপারের। এবার রাজধানীর মাতুয়াইলে ট্রাকের সঙ্গে পাল্লা দিতে গিয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের হেলপার আব্দুল কুদ্দুস (৪৫) নিহত হয়েছেন। সোমবার ভোর সাড়ে ৪টার দিকে মাতুয়াইল মা ও শিশু হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বাসের সুপারভাইজার মনিরুজ্জামান (৩৫) আহত হয়েছেন। নিহত কুদ্দুস কুমিল্লার চান্দিনা উপজেলার নবীয়াবাজ গ্রামের আব্দুর ররের ছেলে। ঘটনার পর বাস ও ট্রাকটি জব্দ করা হলেও উভয় চালক পালিয়ে গেছে।

আহত সুপারভাইজার মনিরুজ্জামান বলেন, তাদের বাসটি বাম পাশে আর রড বোঝাই ট্রাকটি সামনে ছিল। তাদের বাসটি বাম পাশ থেকে ডান পাশ হয়ে সামনে যাওয়ার সময় সামনের দিকে থাকা ট্রাকটি ডানপাশে চলে আসে। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। একপর্যায়ে ট্রাকের পেছনের রড বাসের সামনের দিকে লেগে বাসের সামনের গøাস ভেঙে যায়। এতে বাসের সামনে দাঁড়িয়ে থাকা হেলপার কুদ্দুসের শরীরে ট্রাকের রড ঢুকে গেলে তিনি নিচে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তিনি (মনিরুজ্জামান) নিজেও পায়ে আঘাত পেয়েছেন।

যাত্রাবাড়ী থানার এসআই কে এম আজিজুল হক বলেন, ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচল করা শ্যামলী পরিবহনের বাস ও রোড বোঝাই ট্রাকটি জব্দ করা হয়েছে।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে বাসের সংঘর্ষের ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭ জন। আহতদের স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাচ্ছেন।

গতকাল সোমবার ভোর ৪ টায় সদর উপজেলার বিজিবি সেক্টর হেডকোয়ার্টার সংলগ্ন হাজির মোর নামক স্থানে ঢাকা থেকে আসা হানিফ পরিবহনের একটি কোচ নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের পোলের সাথে ধাক্কা খায়। এ সময় ঘটনাস্থলেই মারা যান সেফালি বেগম (৪৫)। এ সময় ১৭ জন আহত হন বলে হাসপাতালের জরুরি বিভাগ ও পুলিশ জানান।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের রৌমারীতে গরু ভর্তি ভটভটির সাথে গাছের ধাক্কায় একজন নিহত এবং ৩জন আহত হয়েছে।
রৌমারী থানার এসআই আব্দুল মতিন জানান, দুপুর আড়াইটার দিকে দাঁতভাঙ্গা-রৌমারী রোডের ঝগড়ার চর এলাকায় ভটভটিটি গাছের সাথে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হয়। দুর্ঘটনায় দাঁতভাঙ্গা ইউনিয়নের নছর উদ্দিনের পুত্র রাসেদুল ইসলাম (৩০) ঘটনাস্থলে মারা যায়।
নোয়াখালী : নোয়াখালীর কবিরহাট পৌরসভায় মাইক্রোবাসের চাপায় ঈশা আক্তার (৪) নামে একটি শিশু নিহত হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাসটি আটক করেছে পুলিশ।সোমবার দুপুর ২টার দিকে নতুন শাহজীরহাট-চাপরাশিরহাট সড়কের ইন্দ্রপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ঈশা আক্তার ইন্দ্রপুর গ্রামের মো. লিটনের মেয়ে।

ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ট্রাকচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন। সোমবার সকাল ৬টার দিকে উপজেলার বগারবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ত্রিশাল উপজেলার নারায়ণপুর গ্রামের মনার ছেলে আলাউদ্দিন (৫৫) ও একই গ্রামের আবুলের ছেলে ফজলু (৫০)।

ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান জানান, সকালে ঢাকা থেকে ময়মনসিংহগামী একটি ট্রাকচাপায় ঘটনাস্থলেই দুই পথচারীর মৃত্যু হয়। এ সময় আহত হন একজন।
লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত হয়েছেন। এতে বাসের ৩০ যাত্রী আহত হয়েছেন। সোমবার সকালে উপজেলার ফকিরপাড়া মহিলা কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক মামুন হোসেন (২৫) হাতীবান্ধা উপজেলার বেজগ্রামের মৃত আব্দুর রউফের ছেলে।

নারায়ণগঞ্জ : ঢাকা-মুন্সিগঞ্জ মহাসড়কের নারায়ণগঞ্জ সদর উপজেলায় কাভার্ডভ্যানের চাপায় ব্যাটারিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। সোমবার সদর উপজেলার গোগনগরে এ ঘটনা ঘটে।
নিহত অটোরিকশার চালক জামাল হোসেন (৪০) সদর উপজেলার গোগনগরের ভাসানী সরদারের ছেলে ও অটোরিকশার যাত্রী মাসুদ মিয়া (৪২) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকার আবুল হোসেনের ছেলে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা বলেন, সোমবার ভোর ৬টার দিকে প্রিমিয়ার সিমেন্টের একটি কাভার্ডভ্যান পেছন থেকে অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলে চালক জামাল হোসেন নিহত হন। গুরুতর আহত মাসুদ মিয়াকে স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দুপুরে মৃত্যু হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন