ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

স্মার্টফোনের কাছে তুচ্ছ জীবন!

সারাদেশে আরো ৬ জনের আত্মহত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | আপডেট : ১২:০৭ এএম, ১০ সেপ্টেম্বর, ২০১৯

স্মাটফোন জীবনের চেয়ে মূল্যবান। তাই স্মাটফোন মেরামতের টাকা না দেয়ায় বাবার ওপর অভিমান করে আত্মহত্যা করেছেন এক যুবক। নাটোরের সিংড়া উপজেলায় এ ঘটনা ঘটে। রাজশাহীতে দাঁত ভেঙে যাওয়ায় স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনা ঘটেছে। এছাড়া কুমিল্লায় তরুণী, কালীগঞ্জে সাবেক সেনা সদস্য, দিনাজপুরের নবাবগঞ্জে উপজাতি তরুণীর, ঝিনাইদহের কালীগঞ্জে চিরকুট লিখে এক গৃহবধূ ও ধামরাইয়ে এক শ্রমিক আত্মহত্যার খবর পাওয়া গেছে।

সিংড়া (নাটোর) : নাটোরের সিংড়া উপজেলায় মোবাইল ফোন মেরামতের টাকা না দেয়ায় বাবার ওপর অভিমান করে মো. আবদুস সাত্তার সেতু নামের এক নববিবাহিত যুবক আত্মহত্যা করেছেন। গত শনিবার রাতে উপজেলার কলম ইউনিয়নের বিজয়নগর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত যুবক উপজেলার কলম ইউনিয়নের বিজয়নগর গ্রামের খোরশেদ আলীর ছেলে। এলাকাবাসী জানান, প্রায় এক মাস আগে মো. আবদুস সাত্তার সেতুর বিয়ে হয়েছে। বিয়ের পর থেকেই বাবার কাছে আবদার ছিল একটি স্মার্টফোনের। পরে হতদরিদ্র বাবা অনেক কষ্টে টাকা যোগাড় করে ছেলের আবদার প‚রণ করেন। কিন্তু হঠাৎ ফোনটি হাত থেকে পড়ে ডিসপ্লের কাঁচ ভেঙে যায়। মোবাইল মেরামতের এক হাজার টাকা বাবার কাছে চেয়ে না পাওয়ায় শনিবার রাতে যুবক আবদুস সাত্তার সেতু গ্যাস ট্যাবলেট খান। গভীর রাতে তাকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক নাটোর সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেয়ার পথে মৃত্যু হয়।

ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে চিরকুট লিখে নীলা খাতুন (২৮) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। গত রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার চাপালী কুঠিপাড়ার ভাড়াবাড়িতে ওই গৃহবধূ আত্মহত্যা করে। নিহত নীলা খাতুন উপজেলার চেউনিয়া গ্রামের শামিরুল ইসলামের স্ত্রী। তার স্বামী কালীগঞ্জ শহরের একটি হোটেলে কাজ করেন। তাদের নিলয়-নীরব নামের দেড় বছরের যমজ ছেলে ও ৬ বছরের শামীমা নামে একটি মেয়ে রয়েছে।

নিহত গৃহবধূর দুলাভাই নয়ন হোসেন বলেন, রাতে খবর পেয়ে চাপালী আসি। এসে দেখি নীলা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আসার পর নীলার মেয়ে শামীমা আমাকে দুটি কাগজ ধরিয়ে দেয়। নীলা আত্মহত্যা করার সময় পাশের ঘরেই তার স্বামী শুয়ে ছিল। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে তিনি কিছু জানেন না। চিরকুটে লেখা আছে, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমি নিজের ইচ্ছায় গলায় দড়ি দিলাম। কেউ আমার স্বামীকে দোষ দিও না। মা তোমরা কেউ বাদী হয়ও না। এটা আমার অনুরোধ রইল। নীলা।’

কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : কালীগঞ্জে বাড়ির পাশে একটি আম গাছের সঙ্গে রশি পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন সাবেক সেনা সদস্য আবু সাইদ মোল্লা (৬৫)। সোমবার সকালে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের চরবাঘুন গ্রাম থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি সেনাবাহিনীর সৈনিক ছিলেন।

পরিবারের বরাত দিয়ে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজহারুল ইসলাম জানান, রোববার রাতে সাবেক সেনা সদস্য আবু সাইদ খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এক পর্যায়ে রাতের কোনো এক সময় বাড়ির পাশে একটি আম গাছের সঙ্গে প্লাস্টিকের রশি পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। সকালে তার ছেলে ঘুম থেকে উঠে জানালা দিয়ে সাইদকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। খবর পেয়ে দুপুরে লাশ উদ্ধার করা হয়েছে।

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ফজিলাতুন (১৩) নামে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীর আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত ফজিলাতুন গোদাগাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডের রামনগর এলাকার মনিরুলের মেয়ে ও স্থানীয় আফজি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। গত রোববার বিকাল ৪টার দিকে নিজ কক্ষ থেকে ওই ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

পারিবারিক স‚ত্র জানায়, রোববার সকালে স্কুলে গিয়ে সিঁড়ি থেকে পড়ে তার তিনটি দাঁত ভেঙে যায়। পরে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। দুপুরের দিকে তাকে নিজ কক্ষে সিলিং ফ্যানের সাথে ঝুলতে দেখে পরিবারের লোকজন তাকে নামিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা : কুমিল্লার বরুড়া উপজেলার জীবনপুর গ্রামে নাছিমা আক্তার (২৪) নামে এক তরুণী নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। গত রোববার রাত ৮টার দিকে উপজেলার জীবনপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় নাছিমাকে পরিবারের লোকজন উদ্ধার করে হাসপাতালের নেওয়ার পথেই তার মৃত্যু হয়। পারিবারিক সূত্রে থেকে জানা যায়, পাশ্ববর্তী উপজেলা চান্দিনা এলাকায় এক ছেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল নাছিমার। কিন্তু পরিবারের লোকজন তার সম্পর্ক মেনে না নিয়ে শনিবার অন্য জায়গায় বিয়ে ঠিক করে। নাছিমা তা মেনে নিতে না পেরে রাতে গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

বিরামপুর (দিনাজপুর) : দিনাজপুরের নবাবগঞ্জে গোলাপি মার্ডি (২৪) নামে এক উপজাতি তরুণী বিষপানে আত্মহত্যা করেছেন। গত রোববার বেলা ১১টায় উপজেলার বিনোদনগর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গোলাপি বিনোদনগর এলাকার সামুয়েল হাসদার মেয়ে। নিহতের বাবা সামুয়েল হাসদা জানান, গত রোববার সকাল সাড়ে ১১টায় গোলাপী সকলের অগোচরে বিষপান করে। পরে তার মা টের পেয়ে প্রতিবেশীদের জানালে তাকে ভ্যানযোগে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে মায়ের সঙ্গে অভিমান করে কামাল (২০) নামে এক যুবক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। গতকাল সোমবার দুপুরে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়ীয়া জুটমিল এলাকায় ভাড়া বাসায় তিনি আত্মহত্যা করেন।

কামাল ধামরাইয়ের কালামপুর এলাকার বিশা ব্যাপারীর ছেলে। তিনি আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ডেলেবার শ্রমিকের কাজ করতেন। পুলিশ জানায়, নিহতের কিছুটা মানসিক সমস্যা আছে। আগেও কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেছেন। সোমবার সকালে ডিউটিতে না যাওয়ায় তার মা বকাবকি করলে অভিমান করে দরজা বন্ধ করে দেন। পরে বারবার ডাকলেও দরজা না খোলায় দরজা ভেঙে কামালের ঝুলন্ত লাশ দেখতে পাওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন