ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

টি-২০ সিরিজে আরাফাত চমক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম


 আসন্ন ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলে নতুন মুখ তরুণ পেসার ইয়াসিন আরাফাত। দলে ফিরেছেন তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৌকত, আফিফ হোসেন ও শেখ মেহেদী হাসান। উল্লেখযোগ্যদের মধ্যে দল থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

বাংলাদেশ সবশেষ টি-টোয়েন্টি খেলেছিল গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই দল থেকে এবারের দলে নেই আরিফুল হক, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম অপুও। ছুটিতে আছেন তামিম ইকবাল।

আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে এই ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামী শুক্রবার। প্রাথমিক পর্বে সব দল পরস্পরের মুখোমুখি হবে দুইবার করে। লিগ পর্বের ছয় ম্যাচের তিনটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাকি তিন ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। শীর্ষ দুই দলকে নিয়ে মিরপুরে অনুষ্ঠিত হবে ফাইনাল।

এদিকে সিরিজে অংশ নিতে ইতোমধ্যে ঢাকায় পৌঁছেছে হ্যামিলটন মাসাকাদজার নেতৃত্বাধীর জিম্বাবুয়ে ক্রিকেট দল। ত্রিদেশীয় সিরিজ শেষে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেবেন মাসাকাদজা।

বোর্ডে সরকারী হস্তক্ষেপের কারণে স¤প্রতি জিম্বাবুয়ে ক্রিকেটকে বরখাস্ত করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে আইসিসির কোট ইভেন্ট না হওয়ায় বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ খেলতে কোন বাধা নেই দলটি। শৃঙ্খলা জনিত কারণে বাদ পড়া দলের অন্যতম তারকা সিকান্দার রাজাকে ছাড়া জিম্বাবুয়ে দল সঙ্গত কারণেই খর্ব শক্তির।

বাংলাদেশ টি-২০ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, লিটস কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত।

জিম্বাবুয়ে টি-২০ দল : হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ট মুতুম্বামি, শেন উইলিয়ামস, নেভিল মাদজিভা, টিনোটেন্ডা মুতোমবদজি, টনি মুনিওয়াঙ্গা, কাইল জার্ভিস, তেন্ডাই চাতারা, কিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, বেন্ডন টেইলর, আইন¯েø এনডিলোভু, টিমিচেন মারুমা, রায়ার্ন বার্ল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন