শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লাইফওয়ে কোম্পানির প্রতারণা

৮ কর্মকর্তা কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩২ এএম

রাজধানীর উত্তরায় লাইফওয়ে কোম্পানিতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে কোম্পানির ৮ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার বিকালে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন। এর আগে গত শনিবার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত র‌্যাব-১ এর একটি দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।
আসামিরা হলেন- জামালপুরের দেওয়ানগঞ্জের মর্তুজা (২৮), গাজীপুরের জয়দেবপুরের হোসাইন আহম্মেদ খাঁন ওরফে শাহাদৎ (২২), রাজশাহীর বাঘা উপজেলার আরিফ হোসেন ওরফে আহসান হাবিব (২০), মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার আমিনুল ইসলাম (২২), পাবনার আতাইকুলার ওবাইদুল হক (২৭), যশোরের অভয়নগর উপজেলার ইয়ামিন ইসলাম (২০), পাবনা সদরের মোছা. নাজনীন সুলতানা নিশা (২৯) ও রাজশাহী চারঘাটের ইসমাইল হোসেন (২৭)।
আদালত সূত্র জানায়, গতকাল আসামিদের আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা তুরাগ থানার এসআই মুহাম্মদ রফিকুল ইসলাম। একইসঙ্গে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার অভিযোগে বলা হয়েছে, এমএলএম কোম্পানির আদলে তৈরি লাইফওয়ে কোম্পানি চাকরি দেওয়ার নামে তরুণদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। কেউ টাকা দিতে না পারলে তাদের আটকে রেখে নির্যাতন করা হতো। এমন অভিযোগের ভিত্তিতে উত্তরায় একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে দেখা যায়, ওই কোম্পানির কোনো পণ্য নেই। একজন যোগ দেওয়ার পর তার কাছ থেকে ১৫ দিনের থাকা-খাওয়া, প্রশিক্ষণ ও পোশাকের জন্য ২০ হাজার টাকা দাবি করা হতো। ওই টাকা দেওয়ার এক সপ্তাহ পর আবারও ২০ থেকে ৩০ হাজার দাবি করতো চক্রের সদস্যরা। এছাড়া টাকা না দিলে চাকরি হবে না এবং আগের টাকাও ফেরত দেওয়া হবে না বলে হুমকি দিত। এই ঘটনায় মোহাম্মদ মিলন নামে এক ভুক্তভোগী বাদী হয়ে তুরাগ থানায় প্রতারণার মামলা করলে র‌্যাব অভিযানে নেমে কোম্পানির ৮ কর্মকর্তাকে গ্রেফতার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন