শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নুসরাত হত্যা : যুক্তিতর্ক শুরু বুধবার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৬ পিএম

নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সাক্ষ্য ও জেরা শেষ হয়েছে।

ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালত সাক্ষ্য নেয়া হয়। আগামী বুধবার এই মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য করা হয়েছে।

অভিযোগ গঠনের পর গত ২৭ জুন থেকে সোমবার পর্যন্ত এই মামলায় মোট ৮৭ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা সম্পন্ন হয়। মামলায় মোট ৯১ জন সাক্ষী ছিলেন। বাকী চারজন সাক্ষীর দাখিলকৃত বক্তব্য অপর সাক্ষ্যদের দ্বারা প্রমাণিত হওয়ায় তাদের আদালতে সাক্ষ্য দেওয়ার প্রয়োজন হয়নি।

জেলা জজ আদালতের সরকারি কৌসূলী হাফেজ আহাম্মদ বলেন, ‘ফৌজদারী কার্যবিধির ৩৪২ ধারায় বিচারক এই মামলায় অভিযুক্ত ১৬ আসামির বক্তব্য শোনেন। আদালতে ১৬ আসামি সবাই আত্মপক্ষ সমর্থন করে বিবৃতি দিয়ে নিজেদের নির্দোষ দাবি করেন।’

আদালত আগামী বুধবার থেকে এই মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ২৭ জুন অভিযোগ গঠনের পর ৯১ জনের মধ্যে ৮৭ সাক্ষীকে আদালতে তাদের সাক্ষ্যগ্রহণ ও জেরার জন্য উপস্থাপন করা হয়। গত ২০ জুন সাক্ষ্যগ্রহণের এই আদেশ দেন আদালত। এ মামলার চার্জশিট জমা দেওয়ার আগে সাতজন সাক্ষী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষা কেন্দ্রে গেলে নুসরাতকে ছাদে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ দৌলার বিরুদ্ধে করা শ্লীলতহানির মামলা তুলে না নেওয়ায় তার গায়ে আগুন দেয়া হয়।

১০ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নুসরাতের মৃত্যু হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ফেনীর পরিদর্শক মো. শাহ আলম আদালতে মোট ১৬ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন