শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইউরো বাছাইয়ে রোনালদোর রাত

ইউরো ২০২০ বাছাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৫ এএম

ইউরো বাছাইয়ে শতভাগ জয় অক্ষুন্ন রেখেছে ইংল্যান্ড। জয়ের ধারায় রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সও। ফেভারিটদের জয়ের রাতে ব্যক্তিগত নৈপূণ্যে উজ্জ্বল ছিলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের তলানীর দল লিথুয়ানিয়ার মাঠ থেকে ৫-১ গোলের জয় নিয়ে ফিরেছে পর্তুগাল। দলের জয়ে একাই চার গোল করেছেন রোনালদো। দ্বিতীয়ার্ধে ১৫ মিনিটের ব্যবধানে তিন গোল করে দলের জয় নিশ্চিত করেন জুভেন্টাস তারকা। জাতীয় দলের হয়ে এটি তার ৯৩তম গোল। ইউরো বাছাই ও মূল পর্ব মিলে পাঁচবারের বর্ষসেরার গোল রেকর্ড ৩৪টি। জাতীয় দলের হয়ে এটি ছিল তার অষ্টম হ্যাটট্রিক। তার এমন কীর্তির রাতে যোগ করা সময়ে দলের হয়ে অন্য গোলটি করেন উইলিয়াম কারবালহো।

৪ ম্যাচে দুটি করে ড্র ও জয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ইউক্রেন।

একই রাতে আট গোলের ম্যাচে নিজেদের মাঠে কসোভোকে ৫-৩ গোলে হারিয়েছে ইংলিশরা। গ্যারেথ সাউদগেটের দলের হয়ে জোড়া গোল করেন সানচো, একটি করে গোল করেন হারি কেইন ও রাহিম স্টার্লিং, অন্য গোলটি ছিল আত্মঘাতি। পেনাল্টি মিস করেন কেইন। প্রথমার্ধেই তারা ৫-১ গোলে এগিয়ে ছিল।

দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা গোল করতে পারেনি। স্বাগতিকদের রক্ষণের ভুলে ম্যাচের ৩৪ সেকেন্ডের মাথায় এগিয়ে যায় সফরকারীরা। দ্বিতয়ীর্ধে তারা আরও দুই গোল করলেও টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় কসোভোকে।

৪ ম্যাচে শতভাগ জয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে ইংল্যান্ড। কসোভো ৫ ম্যাচে ৮ পয়ন্ট নিয়ে তৃতীয় স্থানে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে চেক রিপাবলিক।

একই সময়ে হওয়া ম্যাচে নিজেদের মাঠে ‘এইচ’ গ্রুপের তলানীর দল অ্যান্ডোরাকে ৩-০ গোলে হারায় ফ্রান্স। দিদিয়ের দেশমের দলের হয়ে স্কোরবোর্ডে নাম লেখান কিংসলে কোমান, ক্লেঁমো লংলে ও বেন ইয়াদের।

৬ ম্যাচে পঞ্চম জয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ফরাসিরা। সমান ম্যাচে একই পয়ন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে তুরস্ক। ৬ ম্যাচে ১২ পয়েন্ট তৃতীয় স্থানে আইসল্যান্ড।

এক নজরে ফল

ইংল্যান্ড ৫-৩ কসোভো

মন্টেনেগ্রো ০-৩ চেক রিপাবলিক

লিথুয়ানিয়া ১-৫ পর্তুগাল

লুক্সেমবার্গ ১-৩ সার্বিয়া

আলবেনিয়া ৪-২ আইসল্যান্ড

ফ্রান্স ৩-০ অ্যান্ডোরা

মলদোভা ০-৪ তুরস্ক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন