ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্র এখন ঘাতকদের সহযোগী : পঙ্কজ ভট্টাচার্য

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঐক্য ন্যাপের সভাপতি প্রবীণ রাজনীতিক পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, ধারাবাহিকভাবে একটার পর একটা মানুষ হত্যা করে খুনিরা চলে যাচ্ছে, আর স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। তার এমন মন্তবের কারণে কিছু দিন পর স্বরাষ্ট্রমন্ত্রীর নাম হবে গণবিচ্ছিন্ন মন্ত্রী। এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, যেভাবে দেশে অন্য ধর্মের লোকদের ওপর হামলা হচ্ছে অথচ একটি খুনিকেও গ্রেপ্তার করতে পারছে না সরকার। তাই রাষ্ট্র এখন ঘাতকের সহযোগীতে পরিণত হয়েছে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে হিল উইমেন্স ফেডারেশন আয়োজিত ‘কল্পনা চাকমা অপহরণের ২০ বছর বিচারহীনতার সংস্কৃতির অবসান কবে’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি চঞ্চনা চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক পার্বতী রায়, সংগঠনের সাংগঠনিক সম্পাদক চন্দ্রা ত্রিপুরা, পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতির সাংগঠনিক সম্পাদক শক্তিপদ ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের কেরিন্টন চাকমা প্রমুখ।
পঙ্কজ ভট্টাচার্য বলেন, বিচারহীনতা, হত্যা ও গুমের প্রতীক হয়ে উঠেছে কল্পনা চাকমা। ৪০ বছর পরে যুদ্ধাপরাধীর বিচার এবং বঙ্গবন্ধু হত্যার বিচার করতে পারলে কল্পনা চাকমা হত্যার বিচার কেন হবে না? অপশক্তির বিরুদ্ধে প্রতীক হয়ে থাকবে কল্পনা চাকমা। তাই তার জীবনীর নানান দিক সাধারণ মানুষের কাছে তুলেধরতে হবে। পার্বত্য শান্তিচুক্তি প্রসঙ্গে তিনি বলেন, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন হচ্ছে না। প্রসঙ্গত ২৯৯৬ সালের ১২ জুন কল্পনা চাকমা অপহরণ হয়। দীর্ঘ ২০ বছরেও এখনো তার খোঁজ পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন