শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইটি এন্ড টেলিকম

নোকিয়ার নতুন ৭ ফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৮ পিএম

এইচএমডি গ্লোবাল, নোকিয়া ব্র্যান্ড ফোনের নির্মাণ সংস্থা বাংলাদেশের বাজারে মাঝারি রেঞ্জের দুটি অ্যান্ড্রয়েড ফোনসহ নোকিয়া ব্র্যান্ডের সাতটি নতুন হ্যান্ডসেট উন্মোচনের ঘোষণা দিয়েছে। এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া হেড রাভি কুনওয়ার বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

মাঝারি রেঞ্জের দুটি অ্যান্ড্রয়েড ফোনের একটি নোকিয়া ৭.২। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৪৮ মেগাপিক্সেল ক্ষমতার জেইস অপটিক্স। অপরটি নোকিয়া ৬.২। ফোনটিতে রয়েছে পিওর ডিসপ্লে স্ক্রিন, আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের নিয়ন্ত্রিত তিন ক্যামেরার সেটআপ। পাশাপাশি দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে দুই দিনের ব্যাটারি লাইফ যা একসাথে ডিসপ্লে ও ছবি তোলার দারুণ এক অভিজ্ঞতা দিবে। এছাড়া, নোকিয়া ৭.২ ও নোকিয়া ৬.২ তে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড-১০ এবং প্রিমিয়াম নর্ডিক ডিজাইনের শ্বৈল্পিক কারুকাজ।

রাভি কুনওয়ার বলেন, বিগত বছরগুলোতে গ্রাহকদের কাছ থেকে পাওয়া ভালবাসা ও সমর্থন বাংলাদেশকে সর্বদা আমাদের কাছে বিশেষ বাজার হিসেবে দাঁড় করিয়েছে। আমরা যেই নতুন স্মার্টফোন দুইটি উন্মোচন করেছি, আমার দৃঢ় বিশ্বাস আমাদের গ্রাহকরা এর অত্যাধুনিক ডিসপ্লে ও ছবি তোলার দারুণ অভিজ্ঞতা উপভোগ করবেন। আমাদের ফোনগুলোকে সুরক্ষিত রাখার প্রতিশ্রæতির অংশ হিসেবে গ্রাহকরা পাচ্ছেন তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাচ আর এছাড়াও দুই বছরের ও এস (অপারেটিং সিস্টেম) আপডেটের প্রতিশ্রুতি তো থাকছেই। বাংলাদেশের বাজারে নোকিয়া ৭.২ এবং ৬.২ উন্মোচন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

নোকিয়া তাদের ফিচার ফোনের সংখ্যাও বাড়িয়েছে। চতুর্থ প্রজন্মের নতুন ফিচার ফোন হলো নোকিয়া ১০৫। নোকিয়া-২২০ ৪জি-র মাধ্যমে ৪জি এলটিই* ব্যবহার করে এইচডি ভয়েস কল করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। আউটডোর অ্যাডভেঞ্চারের জন্য ডিজাইন করা এই ৪জি ফোনটিতে রয়েছে আধুনিক প্রযুক্তির গুগল অ্যাসিস্ট্যান্ট, ৪জি ব্যবহারের সক্ষমতা, ফেইসবুক ও হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ। এছাড়া, বিনোদনকে প্রাধান্য দিয়ে নোকিয়া-১১০ মডেলের একটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যের ফোনও বাজারে আনছে তারা।

বাংলাদেশের এইচএমডি গ্লোবালের বিজনেসের প্রধান ফারহান রশিদ বলেন, ফিচার ফোনের সেরা ব্র্যান্ড হিসাবে আমরা আমাদের গ্রাহকদের বিভিন্ন চাহিদা মেটাতে ডিজাইন, ফর্ম-ফ্যাক্টর এবং কার্যকারিতায় নতুনত্ব আনতে অবিরত নতুন প্রযুক্তি নিয়ে আসছি। নোকিয়ার নতুন ফিচার ফোনগুলি আমাদের পোর্টফোলিও বাড়ানোর সাথে সাথে নতুন গ্রাহকদের কাছে সর্বশেষতম ফিচার এবং নেটওয়ার্ক ব্যবহারের বিশ্বাসযোগ্য ফোন হিসেবে পরিচিতি পাবে বলে আশা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Anonymous! ২ এপ্রিল, ২০২০, ২:০৬ পিএম says : 0
হ্যালো ইনকিলাব, আমরা একজনের WiFi ব্যবহার করি, আজকে তার বাসায় গিয়ে ২ জন লোক চার্জ করছে, তারা বলছে এই IP দিয়া ইনকিলাবে উল্টা পাল্টা কমেন্ট দিবেননা. তাহলে ইনকিলাব আপনারা বলেন, দেশের সাধারণ মানুষের নিরা পত্তা কোথায়. আজকে থেকে আর ইন্টারনেট ব্যবহার করবোনা.
Total Reply(1)
ইনকিলাব কর্তৃপক্ষ ২ এপ্রিল, ২০২০, ১১:৩৭ পিএম says : 0
Anonymous! এবিষয়ে আপনি আমাদেরকে বিস্তারিত জানান। আমাদের ইমেইল : thedailyinqilab@gmail.com

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন