বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কিছু দানবরূপী বাসচালককে রুখতেই হবে

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

কিছু দানবরূপী বাসচালকদের রুখতেই হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল রাজধানীর শ্যামলীর ট্রমা সেন্টারে ভিক্টর পরিবহনের বাসচাপায় গুরুতর আহত আলভী’কে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, প্রথমত শিল্পী পারভেজ রবকে যেখাবে চাপা দেয়া হয়েছে এরপর তার ছেলে একই কোম্পানির গাড়িতে যেভাবে দুর্ঘটনার শিকার হয়েছেন সেটি দুর্ঘটনা কি না তা তদন্তের দাবি রাখে। আমি মনে করি অসচেতনভাবে গাড়ি চালানোর কারণে মানুষের মৃত্যু, পঙ্গুত্ববরণ- এগুলো সব দুর্ঘটনা নয়, কিছু খুনের ঘটনা। সুতরাং এগুলোর লাগাম টেনে ধরতেই হবে।

তথ্যমন্ত্রী বলেন, ভুয়া লাইসেন্স বা রোড পারমিট ছাড়া গাড়ি চালানোর ক্ষেত্রে দায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। সরকার এ বিষয়ে কাজ করছে জানিয়ে তিনি আরো বলেন, যাদের এভাবে বেপরোয়া গাড়ি চালানো, মানুষের ওপর গাড়ি তুলে দেয়ার কারণে প্রাণ ঝরে পড়ছে, সেই দানবদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, রুখতেই হবে। এজন্য প্রয়োজন জোরালো প্রচার ও ক্যাম্পেইন।

তথ্যমন্ত্রী বলেন, বেশিরভাগ ড্রাইভার ভালোভাবে গাড়ি চালানোর চেষ্টা করে, ইচ্ছাকৃতভাবে দুর্ঘটনা ঘটায় না। কিন্তু কিছু চালক বেপরোয়া গাড়ি চালায়, একে অপরের সাথে প্রতিযোগিতায় নামে। অনেক ক্ষেত্রে ইচ্ছাকৃতভাবে চাপা দেয়, এরা দুর্বৃত্ত। অসচেতনভাবে, ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানো এই সমস্ত চালকের ট্রাফিক আইন সম্পর্কে কোনো ধারণা নেই। এদের কারণেই দুর্ঘটনা ঘটছে। এদেরকে অবশ্যই নিয়ন্ত্রণে আনতে হবে।
ট্রমা সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক, বিশিষ্ট সংগীতশিল্পী রফিকুল আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা এসময় উপস্থিত ছিলেন। তথ্যমন্ত্রী বিনা খরচে আলভীর চিকিৎসার জন্য অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হককে অনুরোধ জানালে তিনি সে ব্যবস্থা করবেন বলে জানান।

উল্লেক্ষ্য, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ভিক্টর পরিবহনের বাসচাপায় উত্তরায় সংগীতশিল্পী পারভেজ রব নিহত হন। এই ঘটনার তিনদিনের মাথায় সেই একই পরিবহনের বাস চাপায় (৮ সেপ্টেম্বর) তার কনিষ্ঠ পুত্র আলভী গুরুতর আহত হন। এসময় বাসচাপায় মারা যান আলভীর বন্ধু মেহেদী হাসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন