শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এনআরসি রুখতে আজ রাজপথে নামছেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫৯ পিএম

ভারতের গুজরাট থেকে মধ্যপ্রদেশ হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া নিম্নচাপের প্রভাবে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া বৃষ্টিপাত আগামী দু’দিন অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে কলকাতা আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, নিম্নচাপটি বর্তমানে ভারতের মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশের ওপর গভীরভাবে অবস্থান করছে। এর সঙ্গে মৌসুমী অক্ষরেখা বরাবর নিম্নচাপটি রাজ্যের মেদিনিপুর হয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর ফলেই পশ্চিমবঙ্গে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। ফলে রাজ্যে জলীয় বাষ্প ঢুকছে এবং মেঘ তৈরি হয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত নামবে। আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কলকাতায়।

এদিকে, এদিকে পশ্চিমবঙ্গে নাগরিক পঞ্জি (এনআরসি) রুখতে মরিয়া তৃণমূল কংগ্রেস। ফলে বৃহস্পতিবার বৃষ্টি মাথায় নিয়ে পথে নামছেন মমতা বন্দোপাধ্যায়। স্থানীয় সময় দুপুর দুইটায় উত্তর কলকাতার সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিলে শামিল হবেন তিনি। গোটা ভারতের নজর থাকবে কলকাতায়।

অপরদিকে, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এনআরসি নিয়ে ফের সুর চড়ালেন। তিনি জানিয়েছেন ক্ষমতায় গেলে পশ্চিমবঙ্গের এনআরসি চালু হবেই। বাদ যাবে দুই কোটি মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন