ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষার্থীদের শান্তিকামী, নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে -শিক্ষা উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২০ পিএম

বাংলাদেশ তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় শিক্ষার্থীরা আগামী দিনে ভূমিকা রাখবে জানিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, এ জন্যে শিক্ষকদের প্রধান দায়িত্ব পালন করতে হবে। শিক্ষার্থীদের শান্তিকামী, নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। মানুষ শান্তিতে না থাকলে পৃথিবীর যে সম্ভাবনা তা নষ্ট হবে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ডেমরার মাতুইয়ালে শামসুল হক খান স্কুল এন্ড কলেজ এবং হেভেনলি কালচার, ওয়াল্ড পিস, রেসটোরেশন অফ লাইট (এইচ ডব্লিউ পিএল) এর আয়োজনে ওয়ার্ল্ড পিস সামিটে তিনি এসব কথা বলেন।

শামসুল হক খান স্কুল ও কলেজের প্রিন্সিপাল ড. মাহাবুব রহমান মোল্লার সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির চেয়ারম্যান মাহফুজুর রহমান মোল্লা।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখায় বঙ্গবন্ধু জুলি ও কুরি পুরস্কার পেয়েছিলেন। ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে জননেত্রী শেখ হাসিনা পেয়েছেন মাদার অব হিউমেনেটি খেতাব। তিনি বলেন, বাংলাদেশ একটি শান্তি প্রিয় দেশ। এদেশের রাষ্ট্রীয় নীতিই হচ্ছে শান্তির পক্ষে। যে কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের পররাষ্ট্রনীতির মূল মর্মবাণী তৈরি করেছেন ‘সবার সঙ্গে বন্ধুত্ব কারো সহিত শত্রুতা নয়’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই নীতি ও আদর্শ অনুসরণ করে সকল প্রতিবেশি দেশসহ আন্তর্জাতিক আসনে সুসম্পর্ক বজায় রেখেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন