ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়া ২২ বাংলাদেশি উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০০ পিএম

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে মিয়ানমার জলসীমানায় ঢুকে পড়া ইঞ্জিন বিকল ট্রলারসহ সেন্টমার্টিন দ্বীপের ২২ বাসিন্দাকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে টেকনাফ থেকে সেন্টমার্টিন যাবার পথে এ দুর্ভোগে পড়ে মিয়ানমারের জলসীমানায় ঢুকে পড়েছিলো ট্রলারটি। কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কমান্ডার লে. জোসেল রানা বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেন।
লে. জোছেল রানা জানান, আজ বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে সেন্টমার্টিন ফেরার পথে যাত্রীবাহী একটি ট্রলার নাফ নদী পার হয়ে বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্ত ঘেঁষা নাইক্ষং দ্বীপ এলাকায় পৌঁছালে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল দুপুরে ঘটনাস্থলে পৌঁছে ট্রলারটি উদ্ধার করে। এতে দুই নারীসহ ২২ জন যাত্রী ছিলেন। বিকেলে তাদের দ্বীপে নিয়ে আসা হয়। সবাই সুস্থ আছেন।
উদ্ধার ট্রলারের যাত্রী আবদুর রহিম বলেন, ট্রলারটি ভেসে ভেসে মিয়ানমারের জলসীমানায় চলে যায়। এ সময় দমকা হাওয়া সাথে ভারী বৃষ্টি শুরু হলে যাত্রীরা কান্নাকাটি শুরু করেন। মনে হচ্ছিল, জীবন বোধহয় এখানেই শেষ।
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগরের মাঝপথে বিকল হওয়া যাত্রীবাহী ট্রলারটি উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা দ্বীপের ২২ বাসিন্দার প্রাণ রক্ষা করেছে। কোস্টগার্ড উদ্ধার করতে না পারলে হয়তো এসব লোকজন মিয়ানমার সীমান্তবাহিনীর হাতে আটক হয়ে কারান্তরীণ হতো।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রবিউল হাসান বাংলাদেশ জার্নালকে বলেন, প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে সাগরে বিকল ট্রলারটি যাত্রীসহ উদ্ধার করে দ্বীপে আনা হয়েছে। বিপদাপন্ন দ্বীপবাসীকে সময়মতো উদ্ধার করা সম্ভব হয় শোকরিয়া জানাচ্ছি। তাদের খোঁজখবর রাখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন