ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

প্রথমের অপেক্ষায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৯ এএম

 ঘরের মাঠে একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেললেও এবারই প্রথম ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। সাকিব আল হাসানের দলের প্রতিপক্ষ জিম্বাবুয়ে ও আফগানিস্তান। আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। ময়দানী যুদ্ধে নামার আগে তিন দলের অধিনায়কের উপস্থিতিতে গতকাল সিরিজের ট্রফি উন্মোচন করা হয়। নতুন ডিজাইনের জার্সি পরে হাজির হন সাকিব আল হাসান। পাশেই ছিলেন হ্যামিল্টন মাসাকাদজা ও রশিদ খান।
ঘরের মাঠে দ্বিপক্ষীয় সিরিজ বাদে টি-টোয়েন্টি খেলার সুযোগ কমই পেয়েছে বাংলাদেশ। ২০১৬ সালে এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল। এ ছাড়া সব মিলিয়ে খেলেছে মোট ১২টি দ্বিপক্ষীয় সিরিজ। এশিয়া কাপের ফাইনালে যাওয়ায় পাঁচটি ম্যাচ এবং ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সাতটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল। দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ চারটি ম্যাচ খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। এবারের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলে সব মিলিয়ে পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ।
মাত্রই একটি ট্রফি জিতে এসেছেন রশিদ। চট্টগ্রামে বাংলাদেশের সঙ্গে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে স্বাগতিকদের ২২৪ রানের বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জয়ের বাধভাঙা উল্লাস করেছে আফগানরা। সাদা পোশাকে সদ্যই জন্ম নেওয়া দলটি ম্যাচের পুরো পাঁচ দিন যে দাপট দেখিয়েছে সেটা ত্রিদেশীয় সিরিজেও ধরে রাখতে পারলে এই ট্রফিটি ঘরে তোলাও তাদের জন্য কঠিন হবে না। বাংলাদেশও ঘরের মাঠে ট্রফি হাতছাড়া করতে চাইবে না। ঘরের মাঠে বরাবরই দুর্বার টাইগাররা আফগানদের কাছে টেস্টে হেরে দলের ভাবমূর্তিতে যে ক্ষতের সৃষ্টি করেছে সেখানে প্রলেপ দিতে এই ট্রফিটাই হতে পারে মোক্ষম মলম। আর মাসাকাদজা তো হুঙ্কার দিয়েই রেখেছেন, ঘরের মাঠে বাংলাদেশ যত অপ্রতিরোধ্যই হোক না কেন, আফগানরা যত স্পিন যাদুই চালাক না কেন, চেনা বাংলাদেশে অতীতে জয়ের ধারাবাহিকতা আসন্ন এই সিরিজেও তারা ধরে রাখবেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন