ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

ছয় বছর পর...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৭ এএম

ছয় বছর পর অবশেষে এল সুখবর। জ্ঞান ফিরেছে ফর্মুলা ওয়ান কিংবদন্তি মাইকেল শ্যুমাখারের। প্যারিসের জর্জেস পম্পিদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল শুমিকে। সেখানেই কার্ডিও ভাসকুলার সার্জেন ফিলিপ মেনাসের চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

২০১৩ সালের ২৯ ডিসেম্বর আল্পস পর্বতে স্কি দুর্ঘটনার শিকার হয়েছিলেন শ্যুমাখার। তার পর ছয় বছর কোমায় ছিলেন। চিকিতসায় অল্প-বিস্তর সাড়া দিলেও উল্লেখযোগ্য কোনও উন্নতি হচ্ছিল না শুমির। কিন্তু এবার তার জ্ঞান ফিরেছে বলে জানাচ্ছে ফ্রান্সের একটি প্রথম সারির পত্রিকা।

স্কি দুর্ঘটনায় মাথায় গুরুতর চোট পেয়েছিলেন ট্র্যাকের রাজা। দীর্ঘদিন বাড়িতে রেখেই তার চিকিৎসা চলছিল। এর পর সুইজারল্যান্ড থেকে অ্যাম্বুল্যান্সে করে এনে প্যারিসের হাসপাতালে ভর্তি করা হয়েছিল শুমিকে। শ্যুমাখারের দেখাশোনায় নিযুক্ত এক নার্স জানিয়েছেন, ‘ওর জ্ঞান ফিরেছে। আগের থেকে ও অনেক ভাল আছে এখন।’ বাড়িতে থাকাকালীন শুমির স্ত্রী কোরিনা শ্যুমাখারই তার দেখাশোনা করতেন।

৯১টি গ্রাঁপি ও সাতটি বিশ্বখেতাব জয়ের রেকর্ড রয়েছে শ্যুমাখারের। এমন একজন রেসার-এর এভাবে দুর্ঘটনার শিকার হয়ে শয্যাশায়ী হয়ে যাওয়ার ঘটনা অনেক ক্রীড়াপ্রেমীই মেনে নিতে পারছিলেন না। সূত্র : টেলিগ্রাফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন