ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

চালকের ঘুমে খুলনায় উল্টে যায় গ্রিন লাইনের বাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৩ এএম

সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত বুধবার রাত থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত এ সকল দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিরাজগঞ্জে পৃথক দুর্ঘটনায় ৩, লালমনিরহাট, নওগাঁ, খাগড়াছড়ি, কুড়িগ্রাম, সীতাকুÐ ও যশোরে একজন করে। এছাড়া খুলনায় চালকের ঘুমের কারণে ২৫ একটি বাস। এতে চার কর্মকর্তাসহ সারা দেশে ২০ জন আহত হয়।

সিরাজগঞ্জ :সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। এদের মধ্যে রায়গঞ্জ উপজেলায় ২ জন, উল্লাপাড়ায় একজন করে। গত বুধবার রাত ও গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার দাথিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় পাঁচ যাত্রীসহ অন্তত ৯ জন আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- বগুড়ার সারিয়াকান্দি গ্রামের আব্দুর রশিদের ছেলে ট্রাকচালক আনোয়ার হোসেন (৩৫) ও একই এলাকার আজিম উদ্দিনের ছেলে হেলপার নজরুল উসলাম (৩২)।

এদিকে, উল্লাপাড়ার হাটিকুমরুল গোলচত্বরে খাঁন আবাসিক হোটেলের সামনে গত বুধবার রাতে বাস চাপায় আব্দুল লতিফ (২৮) নামে এক বাস পরীক্ষক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তিনি উপজেলার গোলকপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে। হাটিকুমরুলে বিভিন্ন কোচ ও বাস পরীক্ষার দায়িত্বে নিয়োজিত ছিলেন তিনি।
খুলনা : খুলনায় তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের প্রশিক্ষকসহ ২৫ জন কর্মকর্তা নিয়ে গ্রিন লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে। গতকাল বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঢাকা থেকে খুলনাগামি বাসটি খুলনার খানজাহান আলী (র.) (রূপসা সেতু) সেতুর পশ্চিম দিকের একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এ সময় গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়।

দুর্ঘটনাকবলিত বাসে থাকা সহকারি তথ্য কর্মকর্তা ফেরদৌস বলেন, তথ্য মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের ৯ সপ্তাহ বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে তিনদিনের ভ্রমণ প্রশিক্ষণে খুলনায় আসছিলেন তারা। বৃহস্পতিবার ভোরে রূপসা সেতু পার হয়ে বাসচালক দ্রæতগতিতে চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মাঝে থাকা ডিভাইডারের সঙ্গে গাড়িকে ধাক্কা দেয়। এতে বাসটি উল্টে যায়। বড় ধরনের কোনো হতাহতের ঘটনা না ঘটলেও চার কর্মকর্তা কিছুটা আহত হয়েছেন।

রূপসা সেতুতে টোল আদায়কারি সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বলেন, সেতুর টোল আদায়কারিরা আমাকে জানিয়েছেন গ্রিন লাইন পরিবহনের বাসচালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রæতগামি বাসটি একটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০ গজ দূরে সরে যায়। দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।

যশোর : যশোরের কেশবপুরে তেলবাহী ট্যাংকলরি খাদে পড়ে এর সহকারী নিহত হয়েছেন। চালককে গুরুতর আহত অবস্থায় কেশবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল সকালে উপজেলার বাঁশবাড়িয়া এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত ওই ট্যাংকলরির সহকারী সাব্বির হোসেন মোল্লা (২৮) নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের পারাবো বাজারের বাসিন্দা। তিনি মানিক মোল্লার ছেলে। আহত চালকের নাম আল আমীন (৩২)।
নওগাঁ : নওগাঁর মান্দায় মাইক্রোবাসের ধাক্কায় মিজানুর রহমান (৩৫) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুসুম্বা মোড়ের কাছে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিজানুর রহমান উপজেলার ভারশোঁ ইউনিয়নের শগুনিয়া গ্রামের আব্দুস সামাদের ছেলে।
লালমনিরহাট : লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে ট্রাকচাপায় জুলহাস হোসেন (৪০) নামে এক স্বর্ণব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি পেশায় স্বর্ণ ব্যসায়ী। বুধবার রাত নয়টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাশিরাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জুলহাস উপজেলার সিদুর্না ইউনিয়নের প‚র্ব সিদুর্না গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে। হাতীবান্ধা মেডিকেল মোড় এলাকার নতুন মার্কেটে অবস্থিত ফেন্সি জুয়েলার্সের মালিক তিনি।
খাগড়াছড়ি : খাগড়াছড়ির রামগড়ে গেøাব ফার্মাসিউটিক্যালস নামের একটি ওষুধ কোম্পানির কাভার্ডভ্যানের চাপায় নিউপ্রু মারমা (৪০) নামে সিএনজি অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামগড় বিদ্যুৎ অফিসের সামনে রামগড়-খাগড়াছড়ি প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত নিউপ্রু মারমা রামগড়ের পাগলাপাড়া এলাকার মৃত ভুলি মারমার ছেলে। তিনি চার সন্তানের জনক বলে জানা গেছে।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় গতকাল বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় আব্দুল বাতেন (৭৫) নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। নিহত আব্দুল বাতেন উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের দুর্লভকুটি গ্রামের মৃত সমেস ব্যাপারীর ছেলে। তিনি সিংগারডাবড়ি হাট উচ্চবিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক (বিএসসি) ছিলেন।
সীতাকুÐ (চট্টগ্রাম) : সীতাকুÐের বাড়বকুÐ এলাকায় অজ্ঞাত গাড়ির ধাক্কায় পরিচয়হীন এক যুবক (৩৫) নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০ টার সময় উপজেলার বাড়বকুÐস্থ চারালকান্দি পিএইচপি গøাস ফ্যাক্টরীর সামনে ঢাকাÐচট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন