বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোয় নেতানিয়াহুর ফেসবুক পেজ বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪০ পিএম

ঘৃণা ছড়ানোর দায়ে ইসরাইলের কট্টরপন্থী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ফেসবুকের আনুষ্ঠানিক পেজটির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে সামাজিক মাধ্যমটি।

আরবদের নিয়ে গঠিত সরকারের বিরোধিতা করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে ফেসবুকের ওই পোস্টে বলা হয়েছে, আরবরা আমাদের সবাইকে ধ্বংস করে দিতে চায়- নারী, শিশু ও পুরুষদের।

এতে ফেসবুকের ঘৃণাবাদী বক্তব্য নীতি লঙ্ঘন ঘটেছে বলে সামাজিকমাধ্যম কোম্পানিটি দাবি করেছে। কাজেই ইহুদিবাদী রাষ্ট্রটির প্রধানমন্ত্রীর ফেসবুক পেজের স্বয়ংক্রিয় চ্যাট কার্যক্রম ২৪ ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

তবে এমন কোনো পোস্ট লেখার কথা অস্বীকার করেছেন বেনিয়ামিন নেতানিয়াহু। এক সাক্ষাৎকারে তিনি বলেন, এ জন্য তার এক কর্মী দায়ী।

আগামী ১৭ সেপ্টেম্বরে পুনর্র্নিবাচন সামনে রেখে উগ্র ডানপন্থী ও জাতীয়তাবাদী ভোটারদের টানতে চেষ্টা করছেন তিনি। তারা ইসরাইলে ফিলিস্তিনি ভোটারদের প্রভাব বিস্তারের শঙ্কায় ভুগছেন।

ফেসবুক বৃহস্পতিবার জানিয়েছে, তারা ২৪ ঘণ্টার জন্য একটি পেজের স্বয়ংক্রিয় চ্যাট ফাংশন বন্ধ করে দিয়েছে। নেতানিয়াহুর ক্ষমতাসীন লিকুদ পার্টি ওই পেজটি চালাচ্ছিল। সামনে গোপনীয়তা নীতির আর কোনো লঙ্ঘন করা হলে যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন