ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ভয়াবহ আগুনে পুড়ছে মিনিস্টার ও মাইওয়ান কারখানা

আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৮ পিএম

গাজীপুরের মিনিস্টার ও মাইওয়ান ইলেক্ট্রনিকস কারখানার আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। শুক্রবার ভোর ৬টার দিকে ওই দুই কারখানায় আগুন লাগে। গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় একই ভবনে কারখানা দুইটি অবস্থিত। এই রিপোর্ট লেখা পর্যন্ত দুপুর পর্যন্ত আগুন নেভানো যায়নি। তবে আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি নিয়ে আগুন নেভানোর কাজ করছে সদর দপ্তরসহ ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে জয়দেবপুর, শ্রীপুর, কালিয়াকৈর, টঙ্গী ও উত্তরা এবং সদর দপ্তরের ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে ইতোমধ্যে আগুন কারখানার ছয় তলার গুদাম পর্যন্ত ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন অফিসার আতিকুর।

তিনি আরো জানান, আগুন চারদিকে ছড়িয়ে পড়ছে। ভবনটির ছয় তলার স্টোর রুমে আগুন পৌঁছে যাওয়ায় তা নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

ভবনটির নিরাপত্তাকর্মী শামীম বলেন, ‘শুক্রবার কারখানা বন্ধ ছিল। ভোরে হঠাৎ করে আগুন লাগলে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত কারখানায় এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ঢাকার ফায়ার সার্ভিসের আরো কয়েকটি ইউনিট এসে তাদের সঙ্গে যোগ দেয়।’

তিনি জানান, ভবনটির ষষ্ঠ তলায় কারখানার গুদাম। সেখানে তৈরি এলইডি টিভি, এলসিডি টিভি, ফ্রিজ, রাইস কুকারসহ বিভিন্ন পণ্য মজুদ ছিল।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুরের সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার, সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও পুলিশ কমিশনার আনোয়ার হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন