ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীর নিয়ে উত্তেজনার মাঝেই যুক্তরাষ্ট্র ও সউদী যাচ্ছেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২১ পিএম | আপডেট : ৫:১৮ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

কাশ্মীর ইস্যু নিয়ে প্রতিবেশী ভারতের সাথে ক্রমাগত উত্তেজনা বিরাজ করছে পাকিস্তানের। এরই মাঝে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যুক্তরাষ্ট্র ও সউদী আরব সফরে যাচ্ছেন। চলতি মাসের শেষের দিকে তিনি এই সফর করবেন বলে জানিয়েছে পাকিস্তানের প্রভাবশালী গনমাধ্যম পাকিস্তান টুডে।

গনমাধ্যমটি জানিয়েছে, যুক্তরাষ্ট্র সফরে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দুইবার সাক্ষাৎ করবেন ইমরান খান। প্রথমবার এক সঙ্গে লাঞ্চ করবেন। দ্বিতীয় চা চক্রে দেখা হবে তাদের। এছাড়া, সেখানে আগামী ২৭ সেপ্টেম্বর ইমরান খান জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন। জাতিসংঘের সাধারণ অধিবেশনে পাকিস্তানি প্রধানমন্ত্রী হিসেবে এটাই তার প্রথম ভাষণ।
এছাড়া পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক বিবৃতিতে জানিয়েছেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে তার বক্তব্যে তিনি কাশ্মীর ইস্যুকে গুরুত্ব দেবেন।তবে যুক্তরাষ্ট্র সফরের আগেই সউদী আরব সফরে যাবেন ইমরান খান। পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের পর এ নিয়ে তৃতীয়বারের মতো মধ্যপ্রাচ্যের দেশ সউদীতে সফরে যাচ্ছেন তিনি। এছাড়া, গত জুলাই মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে তিনি যুক্তরাষ্ট্রও সফরে করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন