ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইতিহাস বিকৃতিকারীরা হারিয়ে গেছে: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৬ পিএম

দেশে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হওয়ায় ইতিহাস বিকৃতিকারীরা হারিয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 
তরুণদের সঠিক ইতিহাস জানার পরামর্শ দিয়ে তিনি বলেন, যারা পঁচাত্তরের ইতিহাস বিকৃত করেছিল তারা টিকে নেই। বাঙালিরা জাতির পিতাকে বঙ্গবন্ধু উপাধি দিয়েছিল। জাতিসংঘ বলছে তিনি শুধু বঙ্গবন্ধু নন; তিনি বিশ্ববন্ধু। সমগ্র বিশ্ব আজকে বঙ্গবন্ধুকে অনুসরণ করছে। এটাই ইতিহাসের শিক্ষা। তরুণ প্রজন্মকে এই ইতিহাস জানতে হবে।
শুক্রবার বিকালে দিনাজপুরের বিরল পাইলট স্কুল মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
 
নতুন প্রজন্মকে খেলা-ধুলায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আজকের তরুণরাই আগামীতে বাংলাদেশের হাল ধরবে। সকল ক্ষেত্রে তরুণদের এগিয়ে আসতে হবে। দেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মের খেল-ধুলায় উদ্বুদ্ধ হতে হবে। ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনকে এগিয়ে নিতে তরুণদের সামনে এগিয়ে আসতে হবে। এই অনুর্ধ ১৭ জাতির জনক বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট সারা দেশে চলছে। উপজেলা পর্যায় শেষে জেলা, পরে বিভাগীয় ও সারা দেশের সেরা ফুটবলারদের বেছে নেওয়া হবে। 
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রত্যেক উপজলার ক্রীড়াঙ্গন এখন মুখরিত। আজকে বিরল উপজেলা ক্রিড়ঙ্গনও মুখরিত।
 
টুর্নামেন্টে ৪নং শহরগ্রাম ইউনিয়নকে ১-০ গোলে হারিয়ে চ্যম্পিয়ন হয়েছে ১০ নং রাণীপুকুর ইউনিয়ন। বৃষ্টিস্নাত বিকেলে কয়েক হাজার খেলা উপভোগ করেন। পরে প্রতিমন্ত্রী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম রওশন কবিরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক ও উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌর সভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন  সম্পাদক আব্দুল মালেক, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আফছার আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু প্রমুখ।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন