বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফুলবাড়িতে মাদক কারবার ছেড়ে দেয়ার শপথ

মহসিন আলী, ফুলবাড়ি (কুড়িগ্রাম) থেকে | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

কুড়িগ্রামের ফুলবাড়িতে ৪৫ মাদক কারবারী আনুষ্ঠানিকভাবে মাদক সেবন ও মাদকের কারবার না করার শপথ নিয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজ মাঠে এক মাদক বিরোধী সমাবেশে স্বেচ্ছায় উপস্থিত হয়ে তারা এ শপথ করেন। ফুলবাড়ি থানা পুলিশের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রামের পুলিশ সুপার মহিবুল হক খান (বিপিএম)। অনুষ্ঠানে শপথ নিতে আসা প্রত্যেককে ফুলদিয়ে অভিনন্দন জানানো হয় এবং শপথ বাক্য পাঠ করানো হয়।

নাওডাঙ্গা ইঊপি চেয়ারম্যান মুসাব্বের আলীসহ সমাবেশে উপস্থিত স্থানীয়রা জানান, ভারতীয় সীমান্ত ঘেষা কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার এই নাওডাঙ্গা ইউনিয়নটি মাদক চোরাচারানের একটি নিরাপদ রুট। বিজিবি ও পুলিশের কড়া নজরদারীর পরও রাতের আধারে ভারত থেকে কাঁটাতার পেরিয়ে বিপুল পরিমান মাদক এ এলাকায় প্রবেশ করে। মাদকগুলোর মধ্যে মদ, গাঁজা, ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেট উল্লেখযোগ্য। সহজলভ্য ও অধিক লাভজনক হওয়ার কারনে এ এলাকার শত শত মানুষ এ ব্যবসায় জড়িয়ে পড়েছে। তারা সীমান্ত পেরিয়ে আসা মাদকগুলো দেশের বিভিন্ন এলাকায় পাচার করে রাতারাতি বাড়ি গাড়িসহ বিশাল বিত্ত সম্পদের মালিক হয়ে গেছে। এমনকি নারী ও শিশুরাও পিছিয়ে নেই মাদকের কারবার থেকে। তাছাড়া মাদক সহজলভ্যতার কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন বিভিন্ন বয়সের মাদকসেবীরা দলে দলে মাদক সেবনের জন্য আসছে সীমান্তবর্তী বালারহাট বাজারে। একদিকে মাদক কারবারীদের বড় বড় চালান যাচ্ছে দেশের বিভিন্ন এলাকায় অন্যদিকে খুচরা বিক্রেতারা দেদারচ্ছে যত্রতত্র মাদক বিক্রি করছে সেবনকারীদের কাছে। সব মিলিয়ে মাদকের সর্গরাজ্যে পরিণত হয়েছে ফুলবাড়ি উপজেলার এ নাওডাঙ্গা ইউনিয়ন। তাই পুলিশ সুপারের নির্দেশে মাদক বিরোধী এ সমাবেশের আয়োজন করেছে ফুলবাড়ি থানা পুলিশ। তারা আরও জানান, পুলিশ প্রসাশন সকলকে সমাবেশে আহব্বান করে মাইকিং করলেও গুটিকতক মাদক কারবারী সমাবেশে এসে শপথ নিয়েছে। বড় বড় মাদক কারবারীদের অনেকেই এখানে আসেনি।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহিবুল হক খান বলেন, আমরা চাই আপনারা মাদক সেবন, মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনের ফিরে আসুন। আজকে যারা সমাবেশে মাদক সেবন ও ব্যবসা ছেড়ে দেয়ার শপথ নিলেন তাদেরকে পুলিশ প্রসাশনের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। কিন্তু যে সকল মাদকসেবী বা ব্যবসায়ী আমাদের ডাকে সারা দেননি তারা যত শক্তিশালীই হোননা কেন আপনাদের জন্য কঠিন সময় অপেক্ষা করছে। তিনি ফুলবাড়ি উপজেলাকে মাদক মুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলমের সভাপতিত্বে সমাবেশে নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বন্ধন, নাওডাঙ্গা ইঊপি চেয়ারম্যান মুসাব্বের আলী, অফিসার ইনচার্জ খন্দকার ফুয়াদ রুহানী, নাওডাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফাতেমা খাতুন, বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, সাবেক চেয়ারম্যান মইনুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাজাহান আলী বাদশা, নাগেশ্বরী সার্কেল এসপি লুৎফর রহমান বক্তব্য রাখেন। আলোচনা শেষে স্থানীয় শিল্পিদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন