ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

টিসি না পাওয়ায় আত্মহত্যা

বিভিন্ন স্থানে আরো ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বড়াইগ্রামে টিসি না পাওয়ায় ক্ষোভে এক কলেজছাত্র আত্মহত্যা করেছে। চট্টগ্রামে পারিবারিক কলহের জের ধরে বাবাকে আহত করে ছেলের আত্মহত্যার ঘটনা ঘটেছে। নোয়াখালীর কোম্পানীগঞ্জে শ্বশুরবাড়ি যেতে না দেয়ায় আত্মহত্যা করলেন এক গৃহবধূ। জয়পুরহাটের পারিবারিক কলহের কারনে পৃথক ১ জনের আত্মহত্যার খবর পাওয়া গেছে।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে কলেজ থেকে ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) না পেয়ে মনের দুঃখে জহুরুল ইসলাম (১৯) নামে এক যুবক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।গতকাল শুক্রবার ভোর রাতের দিকে উপজেলার গড়মাটি গ্রামে এ ঘটনা ঘটে। এর আগে সুইসাইড নোটে সে টিসি না পাওয়াকে আত্মহত্যার কারণ হিসাবে উল্লেখ করে গেছে। নিহত জহুরুল ইসলাম গড়মাটি গ্রামের কাঠ ব্যবসায়ী রইস উদ্দিনের ছেলে ও কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

নিহতের স্বজনেরা জানান, জহুরুল কিছুদিন যাবৎ কাদিরাবাদ কলেজে পড়তে চাচ্ছিল না। এ কারণে সে কলেজের নিয়ম অনুসরণ করে সকল পাওনাদি পরিশোধ করে নির্ধারিত ফরমে ট্রান্সফার সার্টিফিকেট চেয়ে আবেদন করে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তার আবেদন মঞ্জুর করেনি। এতে ক্ষোভে দুঃখে গতকাল শুক্রবার ভোরের দিকে জহুরুল নিজ শোবার ঘরের তীরের সঙ্গে গামছা বেধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। সকালে দরজা না খোলায় ডাকাডাকির এক পর্যায়ে স্বজনেরা জানালার ফাঁক দিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পান। পরে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। বড়াইগ্রাম থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক সানোয়ার হোসেন জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। সকালে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম : পারিবারিক সম্পত্তির বিরোধ নিয়ে বাবাকে বটি দিয়ে মাথায় আঘাত করে ছেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এ মর্মান্তিক ঘটনাটি ঘটে পটিয়া পৌর সদরের ব্রাহ্মণপাড়া এলাকায়। নিহত চন্দন চৌধুরী আনোয়ারা উপজেলার গুয়াপঞ্চক গ্রামের মিন্টু চৌধুরীর ছেলে। পটিয়া থানার এএসআই সোহাগ জানান, বৃহস্পতিবার দুপুরে উপজেলার পৌর সদরের ব্রহ্মণপাড়া এলাকায় ভায়রার বাড়িতে বেড়াতে এসে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে চন্দন চৌধুরী।স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। তবে আত্মহত্যার কারণ জানা যায়নি। এ ঘটনায় নিহতের ভাই সুজন চৌধুরী বাদি হয়ে থানায় অপমৃত্যুর মামলা করেছেন।

নিহতের ছোট ভাই সুজন চৌধুরী বলেন, ‘আমার ভাই চন্দন চৌধুরী পারিবারিক সম্পত্তির ভাগাভাগি নিয়ে আমার বাবা মন্টু চৌধুরীর সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ে। মারামারির একপর্যায়ে সে আমার বাবাকে বটি দিয়ে মাথায় আঘাত করে। এতে বাবা গুরুতর আহত হয়ে চমেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি আছে।
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শ্বশুরবাড়ি যেতে না দেয়ায় বিষপানে আত্মহত্যা করেছেন তন্নী রানী মজুমদার (২০)। গত বৃহস্পতিবার তন্নী তার বাবার বাড়িতে বিষপান করেন। পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। আত্মহত্যাকারী তন্নী চরপার্বতী ইউনিয়নের হোনাইগো বাড়ির বাবুল মজুমদারের মেয়ে ও চরহাজারী ইউনিয়নের রংমালা বাজার সংলগ্ন বিপিল পন্ডীত বাড়ির শ্রীরূপ মজুমদারের স্ত্রী।

স্থানীয় সূত্র জানায়, ৯ মাস প‚র্বে শ্রীরূপ মজুমদারের সঙ্গে তন্নী রানীর বিয়ে হয়। বুধবার রাতে তন্নী তার শ্বশুরবাড়িতে যাওয়া নিয়ে পিতার বাড়ির পরিবারের সদস্যদের সঙ্গে তার তুমুল বাকবিতন্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার তন্নী বিষ পান করে। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পর ওইদিন দুপুর ২টায় তার মৃত্যু হয়। তবে কী ঘটনা নিয়ে পিতার বাড়ির লোকজনের সঙ্গে তন্নীর বাক-বিতন্ডা হয়েছে তা জানা যায়নি।

জয়পুরহাট : জয়পুরহাটের ক্ষেতলালে পারিবারিক কলহের কারনে পৃথক ঘটনায় দুইজন আত্মহত্যা করেছে। এদের মধ্যে উপজেলার জামুহালী গুচ্ছ গ্রামের আব্দুল হান্নান এর স্ত্রী ছালেমা (৪২) ধান ক্ষেতের মাঠে গিয়ে বিষপান করে আত্মহত্যা করেছে। এ ছাড়া হোপ পাঠান পাড়া গ্রামে দুলাল হোসেনের একমাত্র পুত্র আহরাব হোসেন শাকির (১৫) এক কিশোর তার নিজ শয়ন কক্ষে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে।
ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ শাহরিয়ার খান বলেন ,পারিবারিক ও সাংসারিক কলহের কারনে আত্মহত্যার ঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে। এ সব ঘটনার বাদী না থাকায় থানায় ইউ ডি মামলা দায়ের করা হয়েছে। তবে এ সব আত্মহত্যার সঠিক কারন বের করে আইনগত ব্যবস্থা নিতে পুলিশ তৎপর রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন