বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়নের পথে বাধা ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে আজ বর্তমান চ্যাম্পিয়ন ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে হতে যাওয়া ম্যাচটি সরাসরি দেখাবে স্যাটেলাইট চ্যানেল স্টার স্পোর্টস ১।
সর্বশেষ টুর্নামেন্টের সেমি-ফাইনালে ভারতের কাছে পরাজিত হয়েছিল বাংলাদেশ। স¤প্রতি ইংল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালেও এই ভারতের কাছে হার মানতে বাধ্য হয়েছে যুব টাইগাররা। এমনকি যুবকদের বড় কোন টুর্নামেন্টেই নকআউট পর্বে ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ।
টাইগার অধিনায়ক আকবর আলী অবশ্য বলেছেন, ভারতের বিপক্ষে পরাজয়ের ধারা থেকে বেরিয়ে আসতে চায় তার দল। যুব এশিয়া কাপের এই ফাইনালে এশীয় জায়ান্টদের মোকাবেলায় তারা বেশ ভাল প্রস্তুতি নিয়েছেন বলেও জানান, ‘আসন্ন ম্যাচকে সামনে রেখে আমরা মানসিকভাবে সঠিক পথেই রয়েছি। ভাল খেলার ব্যাপারে আশাবাদী। গ্রুপ পর্বে আমরা ভাল খেলেছি। ফাইনালেও নির্ভার হয়ে খেলতে চাই।’
গ্রুপ পর্বে টানা তিন ম্যাচে জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে নির্ধারিত সেমি-ফাইনালের ম্যাচটি বৃষ্টির জন্য পরিত্যক্ত হওয়ায় ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে ফাইনালে খেলার সুযোগ পায় বাংলাদেশী যুবারা। একই কারণে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের অপর সেমিফাইনালটিও পরিত্যক্ত হয়। ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে ভারত।
আকবর আলী বলেন, ‘আমাদের এখন দরকার দলগত ফারফরমেন্স। তাহলেই কেবল ভারতকে হারানো সম্ভব হবে। নিজ দলের পেস বোলার এবং ব্যাটসম্যানদের বড় সংগ্রহ করার সামর্থ্য নিয়েও তার আস্থা রয়েছে। তবে কলোম্বোর আবহাওয়া এখনো খুব একটা ভাল অবস্থায় নেই। তাই ফাইনাল ম্যাচটিও বৈরী আবহাওয়ার কারণে বাধাগ্রস্থ হবে বলে আশংকা করা হচ্ছে।’
টুর্নামেন্টের সপ্তম শিরোপা জয়ের অপেক্ষায় ভারত। ১৯৮৯ সালে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চালু হবার পর থেকে শুধুমাত্র একটি আসরের ফাইনালে খেলতে পারেনি তারা। কোন ফাইনালেই তারা পরাজিত হয়নি। ২০১২ সালের একটি ফাইনাল টাই হওয়ায় যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় দুই ফাইনালিস্ট ভারত ও পাকিস্তানকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন