শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১০৭ রানও করতে পারল না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৪৬ পিএম | আপডেট : ৫:৫৩ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

বোলিংটা হলো দুর্দান্ত। কিন্তু ব্যাটিংটা হলো চরম হতাশার। বাগে পেয়েও তাই ভারতকে হারানো গেল না। ফসকে গেল যুব এশিয়া কাপের শিরোপা।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে বাংলাদেশকে ৫ রানে হারিয়ে শিরোপা ধরে রেখেছে ভারত।

শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে যুব এশিয়া কাপের অষ্টম আসরে ভারতকে ১০৬ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। জবাবে ৩৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০১ রানে থেমে যায় টাইগার যুবাদের ইনিংস।

ভারতীয় ইনিংসের পর টাইগার যুবাদের চোখে মুখে ছিল প্রতিযোগিতায় প্রথম শিরোপা জয়ের উল্লাসে ভেসে যাওয়ার অপেক্ষা। কিন্তু প্রত্যাশার এই চাপ তারা নিতে পারল না। ১৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে কক্ষ্যচূত হয়ে পড়ে বাংলাদেশ। শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। পঞ্চম উইকেটে শাহাদাত হোসেন ও আকবর আলীর ২৪ রানের জুটিতে ঘুরে না দাঁড়াতেই আবার ভারতীয় বোলারদের আঘাত। ৫১ রানে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ হার তখন সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল।

কিন্তু আশার সলতে হয়ে এক প্রান্তে ছিলেন দলপতি আকবর। ৭৮ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক সর্বোচ্চ ২৩ রান করে বিদায় নেয়ার পর আবারও শঙ্কার চোরাবালিতে আটকে যায় বাংলাদেশ। সেখান থেকে তানজিম হাসান হৃদয় ও রাকিবুল হাসানের ২৩ রানের জুটি আবারও স্বপ্ন দেখায় বাংলাদেশকে। কিন্তু তিন বলের ব্যবধানে অথর্ভা আঙ্কোলেকারের দুটি ডেলিভারি বাংলাদেশের সেই স্বপ্নকে চূর্ণ করে দেয়। এই বাঁ-হাতি স্পিনারই টাইগার যুবাদের ভুগিয়েছে সবচেয়ে বেশি। ২৮ রানে তুলে নেন ৫ উইকেট। ১২ রানে ৩ উইকেট নিয়ে টপ অর্ডারে আঘাত হানেন বাঁ-হাতি পেসার আকাশ সিং।

এর আগে মৃত্যুঞ্জয় চৌধুরী ও শামিম হোসেনের বলে খাবি খেতে হয়েছিল ভারতকে। দলীয় ৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। ৪৫ রানের জুটিতে ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক ধ্রুভ জুরেল (৩৩) ও শাশওয়াত রাওয়াত (১৯)। একই ওভারে জোড়া আঘাতে জুটি বিচ্ছিন্ন করেন শামিম। খানিক বাদে জুরেলের উইকেটও যায় শামিমের দখলে। দলীয় ৩২.৪ ওভারে শেষ বাধা করুন লালকে (৩৭) তুলে নিয়ে ভারতকে ১০৬ রানে গুটিয়ে দেন মৃত্যুঞ্জয়।

তিনটি করে উইকেট নেন শামিম ও মৃত্যুঞ্জয়, দুটি ছিল রান আউট। একটি করে নেন তানজিম সাকিব ও শাহিন আলম।

কিন্তু বোলারদের গড়ে দেওয়া মসৃণ পথ পাড়ি দিতে পারলেন কই ব্যাটসম্যানরা! সপ্তম শিরোপা ঘরে তুলে নিলো ভারত। এর মধ্যে একবার তাদের শিরোপা ভাগাভাগি করতে হয়েছিল পাকিস্তানের সঙ্গে। অন্যটি যায় আফগানিন্তানের দখলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সুজয় রায় ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম says : 0
ভারত তাদের সবথেকে খারাপ দিনেও জেতার খমতা রাখে সে যতই বাংলাদেশের সেটা ভালো দিন হোক না কেন কারন ভারত এক নং দল
Total Reply(0)
সুজয় রায় ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১৬ পিএম says : 0
ভারত তাদের সবথেকে খারাপ দিনেও জেতার খমতা রাখে সে যতই বাংলাদেশের সেটা ভালো দিন হোক না কেন কারন ভারত এক নং দল
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন