বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের চলমান দুর্নীতির মহড়া ভোটবিহীন নির্বাচনের ফসল- পীর সাহেব চরমোনাই

র‌্যাংকিংয়ে ঢাবির নিম্ন অবস্থান সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশে-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম-পীর ছাহেব চরমোনাই বলেছেন, ক্ষমতাসীন দল দলীয় ক্যাডারদের দিয়ে ভোট কারচুপি করে ক্ষমতায় এসেছে বলেই আজ কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত দলীয় অধিকাংশ কর্মীরা দুর্নীতিগ্রস্থ। এরা মূলত দলের হাই কমান্ড থেকেই দুর্নীতির প্রাথমিক পাঠ গ্রহণ করেছে। তাই আজ দেশের প্রত্যেকটি সেক্টরে দুর্নীতির মহড়া চলছে, যা খুবই পরিতাপের বিষয়। সাম্প্রতিক সময়ে প্রকাশ পাওয়া দুর্নীতিসমূহ কোন সুস্থ মস্তিষ্কের মানুষ মেনে নিতে পারেনা। তারপরেও তারা আশ্চর্যজনকভাবে বিচারের আওতার বাইরে থেকে যাচ্ছে। শনিবার বিকেলে বরিশালে ফজলুল হক এভিনিউতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর ২৮তম বক্তব্য রাখছিলেন।

পীর ছাহেব চরমোনাই বলেন, সম্প্রতি খবরের কাগজে দেখতে পেলাম- খাগড়াছড়িতে ঘর মেরামতের কাজে একটি ঢেউটিনের দাম ধরা হয়েছে ১ লাখ টাকা। রেলওয়ের প্রকল্পে ক্লিনারের বেতন ধরা হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকা এবং চট্টগ্রাম ওয়াসার প্রকল্পে ৪১ কর্মকর্তা পানি বিশুদ্ধকরণ প্রশিক্ষণের নামে আনন্দ ভ্রমণে উগান্ডায় গিয়েছেন। সরকারি বিভিন্ন প্রকল্পের নামে এভাবে অনিয়মÑদুর্নীতি আর লুটপাটের মহোৎসব চলছে বলে তিনি অভিযোগ করেন। তিনি এসব অব্যাবস্থা,অনিয়ম ও দীর্ণীতির বিরুদ্ধে জনগনকে সোচ্চার হবার পাশাপাশি ইসলামী আন্দোলনের পতকাতলে সমবেত হবারও আহবান জানান।

সমাবেশে বিশেষ অতিথির ভাষনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখ চরমোনাই বলেন, যখন এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৮২.২০ শতাংশ এবং এইচএসসিতে ৭৩.৯৩ শতাংশ, তখন ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়সমূহের র‌্যাংকিংয়ে এক হাজারের মধ্যেও যায়গা না পাওয়ায় আমরা খুবই হতাশ হয়েছি। দেশের সর্বোচ্চ শিক্ষাঙ্গনে শিক্ষার মান এত নি¤œস্তরে থাকায় এদেশের ছাত্র-জনতা ও সচেতন মহল শঙ্কিত। তিনি বলেন, একটি দেশ একই সাথে উন্নয়নের মহাসড়কে আর শিক্ষার মানে সমুদ্রের তলদেশে অবস্থান করতে পারেনা। এটা সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ। তিনি দেশে শিক্ষার মানোন্নয়নে সরকারকে কার্যকরী পদক্ষেপ গ্রহনেরও দাবী জানান।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, জামেয়া ইসলামিয়া মাহমূদিয়ার মুহতামীম ও সাবেক বিসিসি মেয়র প্রার্থী হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলমী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, ইশা ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক সৈয়দ খলিলুর রহমান ও মাওলানা নূরুল ইসলাম আল-আমিন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ও সমাবেশ বাস্তবায়ন কমিটির আহবায়ক এম. হাছিবুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ বলেন, নৈতিকতা বর্জিত সনদমূখী শিক্ষার কারণে দেশে দুর্নীতি বেড়ে চলছে। বিশ্ববিদ্যালয়-কলেজগুলোতে গ্রহণযোগ্য ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় ক্যাম্পাসগুলো থেকে যোগ্য নেতৃত্ব উঠে আসছেনা। ক্যাম্পাসে ছাত্র রাজনীতির নামে পেশীশক্তি ব্যবহার করায় শিক্ষার পরিবেশ ব্যহত হচ্ছে। অপরদিকে বেকারত্বের বোঝা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এসকল অসঙ্গতি থেকে নিষ্কৃতি পেতে যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও যোগাযোগ সম্পাদক কে.এম.শরীয়াতুল্লাহ, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গনী, সদস্য মুহাম্মাদ ইব্রাহীম হুসাইন, বরিশাল জেলা সভাপতি আরমান হোসাইন রিয়াদ, মহানগর সভাপতি এস.এম.ছাব্বির রহমান সহ বরিশাল বিভাগের আওতাধীন জেলা শাখার সভাপতিবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন