মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেভারিটদের দিনে জুভেন্টাসের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইউরোপিয়ান ঘরোয়া শীর্ষ লিগে প্রত্যাশিত জয় পেয়েছে ফেভারিট দলগুলো। লা লিগায় জোড়া গোল করে বেলজিয়ান মিডফিল্ডার এডেন হ্যাজার্ডের অভিষেক রাঙিয়ে দিয়েছেন করিম বেনজেমা। প্রিমিয়ার লিগে লিভারপুলের জয়ে জোড়া গোল করেছেন সাদিও মানে। তবে দুর্দান্ত হ্যাটট্রিক করে সব আলো কেড়ে নিয়েছেন চেলসির তরুণ স্ট্রাইকার টমি আব্রহাম। গতকাল ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লেভান্তেকে ৩-২ গোলে হারায় জিনেদিন জিদানের দল। বিজয়ী দলের হয়ে অন্য গোলটি করেন কাসিমিরো। ওদিকে প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যহত রেখেছে লিভারপুল। ঘরের মাঠে নিউক্যাসলকে ৩-১ ব্যবধানে হারায় ইয়ুর্গুন ক্লপের দল। দলের জয়ে অন্য গোলটি করেন মোহাম্মাদ সালাহ।
ইংলিশ লিগে পঞ্চম রাউন্ডের ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহাম হটস্পার ও চেলসিও। ঘরের মাঠে প্রথমার্ধে মার্কাস র‌্যাশফোর্ডের করা একমাত্র পেনাল্টি গোলে লেস্টার সিটিকে ১-০ ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে ওলে গানার সুলশারের ম্যান ইউ। দুটি করে জয় ও পরাজয়ে ৮ পয়েন্ট তাদের।

একই সময়ে অনুষ্ঠিত ম্যাচে নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ৪-০ গোলের হারায় টটেনহাম। স্পার্সদের হয়ে জোড়া গোল করেন সন হিউন মিন, একটি করেন এরিক লামেলা, অন্যটি আত্মঘাতি। চারটি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে। ম্যান ইউ’র সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে তিনে টটেনহাম।

তবে প্রিমিয়ার লিগের এদিন সবচেয়ে উজ্জ্বল ছিলেন চেলসির ২১ বছর বয়সী উঠতি ইংলিশ তারকা আব্রাহাম। উলভারহাম্পটন ওনডারার্সের বিপক্ষে তাদেরই মাঠে চেলসির ৫-২ ব্যবধানের জয়ে হ্যাটট্রিকের পাশাপাশি একটি আত্মঘাতি গোলও করেন এই স্ট্রাইকার। দুটি করে জয় ও ড্রয়ে চেলসির পয়েন্ট ৮।
কাল দিনের প্রথম ম্যাচে বিশেষ নজর ছিল রিয়ালের ম্যাচে। ইনজুরির কারণে মৌসুমের শুরু থেকে দলের বাইরে ছিলেন গত গ্রীষ্মকালীন দলবদলে চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়া হ্যাজার্ড। সুস্থ্য হয়ে দলে ফিরে এদিন ম্যাচের ৬০তম মিনিটে কাসিমিরোর বদলি হিসেবে মাঠে নামেন ২৭ বছর বয়সী। দল তখন ৩-১ ব্যবধানে এগিয়ে। বেনজেমার জোড়া গোলে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই গোল করে রিয়ালকে চাপে ফেলে দেয় লেভান্তে। যোগ করা সময়ে রুবের ভেজোর হেড দুর্দান্তভাবে রুখে দিয়ে রিয়ালকে পয়েন্ট হারানোর হাত থেকে বাঁচান বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া।

চার ম্যাচে দ্বিতীয় জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলে তারা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। ৩ ম্যাচে শতভাগ জয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। সব মিলে প্রায় ১৫০ মিলিয়ন পাউন্ডের দলবদলে স্বপ্নের দলে যোগ দেওয়া হ্যাজার্ডের অভিষেকটা মন্দ হয়নি। তবে মাঠে তাকে শতভাগ ফিট মনে হয়নি। আসছে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে জিদান তাকে দলে রাখবেন কিনা সেই প্রশ্ন তাই রয়েই যাচ্ছে।

চোট জর্জর রিয়াল হয়ত সেই ঝুঁকি নিতেও পারে। তবে ইউরেপ সেরার মুকুট ধরে রাখতে এক একই দিনে বুক আত্মবিশ্বাস নিয়েই নাপোলির মাঠে খেলতে যাবে লিভারপুল। কালও তারা আক্রমণের পসরা সাজিয়ে নিউক্যাসেলকে শ্রেফ উড়িয়ে দিয়েছে। গোল না পেলেও বদলি হিসেবে মাঠে নেমে দুই গোলে সহায়তা করেন আক্রমণভাগের আরেক তারকা রবার্তো ফিরমিনো। ঘরোয়া শীর্ষ লিগে ফেভারিটদের রাতে হোঁচট খেয়েছে কেবল জুভেন্টাস। ফিওরেন্তিনার মাঠে গোলশূন্য ড্র করে সেরি আ চ্যাম্পিয়নরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন